যশোর ২৫০শয্যা হাসপাতালে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা -71news24

একাত্তর নিউজ, যশোর অফিস :

যশোর সদর হাসপাতালে সাংবাদিকদের কাজের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ। রোববার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, শনিবার জুম মিটিংয়ের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ নিষেধাজ্ঞা জারি করেছেন। নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে, হাসপাতালে সাংবাদিকদের অবাধ বিচরণ সীমিতকরণ। হাসপাতাল চত্বরে ছবি তোলা, ভিডিও করা এবং সাক্ষাৎকার প্রদানের ক্ষেত্রে বাধ্যবাধকতা। এদিকে কর্তৃপক্ষের বিধিনিষেধ আরোপের পর মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে স্থানীয় কর্মরত সাংবাদিকদের মাঝে।

এ ব্যাপারে আলাপকালে যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী সাঈদ আহমেদ বুলবুল জানান, বিষয়টি যেহেতু স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা আমরা ঢাকার নেতৃবৃন্দের সাথে কথা বলবো। এবং সে অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে। প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন বলেন, স্বাস্থ্যমন্ত্রী যদি এমন সিদ্ধান্ত দিয়ে থাকেন তবে এটি সঠিক হয়নি। কেননা, সাংবাদিকরা শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করে যাচ্ছেন। তারা প্রকৃত চিত্র তুলে এনে দেশবাসীকে জানাচ্ছেন।

করোনা মহামারীকালে এটিও একটি বড় ধরণের সচেনতনা সৃষ্টির কাজ করছে। কেননা মানুষ জানতে না পারলে সে অনুযায়ী প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে পারবেন না। যদি এ ধরণের সিদ্ধান্ত নেয়া হয়, তাহলে তা গণমাধ্যম পরিপন্থী। এটি কখনোই সুফল বয়ে আনবে না। তিনি এ সিদ্ধান্ত পুর্ণবিবেচনার আহবান জানান।

Please follow and like us: