বিমানের শতাধিক যাত্রী নিরাপদে কিন্তু পরিবারের কাছে ফিরলেন না ক্যাপ্টেন নওশাদ-71news24

একাত্তর নিউজ২৪ ডেস্ক :

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট মধ্য আকাশে থাকার সময় হার্ট অ্যাটাক করা পাইলট ক্যাপটেন নওশাদ কাইয়ুম ‘ক্লিনিক্যালি ডেড’।

 

আজ রোববার বিমানের সিনিয়র পাইলট ক্যাপটেন শোয়েব চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপটেন মাহবুবুর রহমান বলেন, ‘পরিবারের সঙ্গে কথা বলার পর ক্যাপটেন নওশাদ কাইয়ুমের ভেন্টিলেশন সাপোর্ট খুলে নেওয়া হবে কিনা সে বিষয়ে মেডিকেল টিম সিদ্ধান্ত নেবে।’

 

এর আগে গত শুক্রবার বিমানের বোয়িং ৭৩৭ ফ্লাইটটি ওমানের রাজধানী মাসকাট থেকে ১২২ যাত্রী নিয়ে ঢাকায় আসছিল। সেদিন সকাল সাড়ে ১১টার দিকে এটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

 

আকাশ পথে বিমানের পাইলট ক্যাপটেন নওশাদ অসুস্থ হয়ে পড়ায় বিমানটি ভারতের নাগপুরে জরুরি অবতরণ  বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং নিয়ে উড়নত অবস্হায় হঠাৎ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন  ক্যাপ্টেন নওশাদ। ব্রেন কোন কাজ করছিল না তার পরেও  মহান আল্লাহর রহমতে  ১৫০ জন যাত্রীকে নিরাপদে তাদের পরিবারে কাছে ফিরিয়ে দেওয়ার জন্য নিরাপদে বিমান নিয়ে  জরুরি অবতরণ করেছিলেন ক্যাপ্টেন নওশাদ। জাতীয় এই বীর অবশেষে হাসপাতালে মারা গেছেন। সশ্রদ্ধ সালাম তাঁর প্রতি। ছোট দুটি শিশু যথাক্রমে কন্যা ও পুত্র এবং তার স্ত্রীর প্রতি গভীর সমবেদনা।

Please follow and like us: