সাংস্কৃতিক সংগঠন পুনশ্চের দ্বিবার্ষিক সম্মেলন: সভাপতি পিংকুরিতা সাধারণ সম্পাদক পান্নালাল দে- 71news24

একাত্তর নিউজ, যশোর অফিস :

পুনশ্চ যশোরের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার সকালে শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে সংগঠরে সহসভাপতি শহিদুল হক বাদলের সভাপতিত্বে এ সম্মেলন হয়। এতে পিংকুরীতা বিশ্বাসকে সভাপতি এবং  পান্না লাল দে কে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্যে নতুন কমিটি গঠন করেন উপস্থিত সদস্যরা।

নতুন কমিটিতে শহিদুল হক বাদল, কাউন্সিলর শেখ মোকসিমুল বারী অপু, শাহীন চৌধুরী, সুশান্ত সরকার ও জগদীশ চন্দ্র বসু সহসভাপতি,আশুতোষ চন্দ্র পাল, সজীব কুমার পাল ও টুটুল বিশ্বাস  সহসাধারণ সম্পাদক, অমিত রায় আনন্দ কোষাধ্যক্ষ,সিঁথি প্রষা দাস বিদ্যায়তন সম্পাদক, শায়ন্তনী দেবনাথ অনুষ্ঠান সম্পাদক, স্বপ্না দেবনাথ দপ্তর ও প্রচার সম্পাদক, দেবু মল্লিক সংগঠন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

 

 

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন শুক্লা দাস, রাণী দেবনাথ, লক্ষ্মী রাণী বৈদ্য, মফিজুল ইসলাম, রুমানা আক্তার, সাফিনা বাহার, আনন্দ কুমার মল্লিক, অঞ্জন কুমার মণ্ডল, জাহাঙ্গীর হোসেন, সঞ্জয় চক্রবর্তী, রাকিবউদ্দৌলা শুভ্র, চন্দন দাস ও সুকুমার দাস।

জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। শোক প্রস্তাব শেষে প্রত্যেক বিভাগের সম্পাদক তাদের রিপোর্ট উপস্থাপন করেন। সাধারণ সম্পাদকের রিপোর্টের উপর উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীরা সুষ্ঠু সাংস্কৃতিক লড়াইয়ের মাধ্যমে  দেশ ও সমাজের সুস্থ বিকাশে কাজ করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। নিপীড়িত মানুষ ও  মানবতার পক্ষে কাজ করার পাশাপাশি শোষণ, নির্যাতন, অন্যায়, অবিচার ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আপোষহীনভাবে সাংস্কৃতিক লড়াই বেগবানের করার প্রতি গুরুত্বারোপ করেন তারা।

প্রসঙ্গত ২০১১ সালের পহেলা ডিসেম্বর সাংস্কৃতিক সংগঠন পুনশ্চ যশোরের পথচলা শুরু হয়। ২০১৮ সালের ৩০ নভেম্বর অনুষ্ঠিত হয় চতুর্থ সম্মেলন।

Please follow and like us: