সিলেটে বন্যার্তদের পাশে দিড়িয়েছে SSC92

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক :

১৯৯২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিয়ে গঠিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্লাটফর্ম ‌‘SSC 92’। এবার সিলেটের বন্যা পীড়িত পানিবন্দী মানুষের প্রতি সহযোগীতার হাত বাড়িয়েছে সংগঠনটি। খাদ্যসামগ্রী, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণে নৌকা নিয়ে প্রত্যন্ত অঞ্চলের পানি বন্দি মানুষের দ্বারে দ্বারে যাচ্ছে ‘SSC92’ এর সদস্যরা।

ইতিমধ্যে মানবিক কাজে আরো বেশি সংশ্লিষ্ট হতে বন্ধুদের সহযোগিতায় ‘SSC92’ মানবিক তহবিল নামের একটা ফান্ড সংগ্রহের কাজ চলমান। মূলতঃ অসুস্থ এবং পিছিয়ে পড়া বন্ধুদের পাশে থাকার উদ্দেশ্যে নিয়ে ‘SSC92’ মানবিক তহবিলের যাত্রা শুরু হয় কিন্তু সিলেটের আকস্মিক বন্যায় বন্যার্ত মানুষের করুণ চিত্র বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় উঠে আসলে ‘SSC92’ গ্রুপ চুপ থাকতে পারেনি, এগিয়ে আসে মানবিক কার্যক্রমে।

সিলেটবাসীর এই ক্রান্তিকালে মানবিকতার দৃষ্টান্ত স্থাপনে এগিয়ে এসেছে ২৫০০০ বন্ধুর এই প্লাটফর্ম। পানিবন্দী তিন শতাধিক পরিবারের কাছে খাদ্যসামগ্রী, বিশুদ্ধ পানি এবং খাবার স্যালাইন পৌঁছাইছে ‘SSC 92’ সংগঠনটি। এই মানবিক সহযোগিতার কার্যক্রমকে আরো গতিশীল করতে গ্রুপের এডমিন মডারেটর এবং সমন্বয়ক বন্ধুরা ব্যাপক প্রচার প্রচারণা করে বন্ধুদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে ‘SSC92’ গ্রুপের স্বপ্নদ্রষ্টা এবং এডমিন আবদুল্লা আল মামুন জনবাণীকে বলেন, “সুদূরপ্রসারী একটা স্বপ্ন নিয়ে  ২০২১ সালে ‘SSC92’ এর মানবিক পথচলা শুরু হয়। সংগঠনটির প্রথম লক্ষ্য ছিল ১৯৯২ সালের এসএসসি পরিক্ষার্থী সকল বন্ধুকে এক প্লাটফর্মে আনা, যা ইতিমধ্যে ২৫০০০ ছাড়িয়ে দেশের বৃহত্তম এসএসসি প্লাটফর্ম হয়েছে। পাশাপাশি এই গ্রুপের উদ্দেশ্য হলো অসহায় বন্ধুদের চিকিৎসা সেবার ব্যাপারে যথেষ্ট সহযোগীতার পাশাপাশি পিছিয়ে পড়া বন্ধুদের শনাক্ত করে তাদের জীবনমানকে এগিয়ে নিতে সাহায্য করা এবং বন্ধুর সন্তানদের লেখাপড়ার বিষয় নিয়ে উচ্চশিক্ষার ব্যাপারে সহযোগিতা করা। এছাড়াও বিভিন্ন সেমিনার করে সহপাঠী বন্ধুদেকে আরো মানবিক আরো দেশপ্রেমের প্রতি এবং পারিবারিক সামাজিক দায়বদ্ধতার ব্যাপারে আগ্রহী করার চেষ্টা করা।”

তিনি আরো বলেন, “আমরা যেহেতু মানবিক গ্রুপ বলে নিজেদের পরিচয় দিতে ভালোবাসি সে কারণে সিলেটের বানভাসি মানুসের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি এবং আগামীর যে কোনো জাতীয় দুর্যোগের সময় ‘SSC92’ মানবিক গ্রুপ মানবিকতার সাক্ষ্য রাখবে ইনশাআল্লাহ! তিনি এই গ্রুপের সকল সদস্য, মডারেটর এবং সিলেটে ত্রাণকাজে সরাসরি অংশ নেয়া বন্ধুদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।”

Please follow and like us: