কারাগারে থেকে যশোর পৌরসভার কাউন্সিলর নির্বাচিত-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

আরেফিন কবির, যশোর :

যশোর পৌরসভা নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন হত্যা মামলায় কারাবন্দি সাহিদুর রহমান ওরফে ডিম রিপন। তিনি চার হাজার ৭৫৬ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

একটি হত্যা মামলায় তিনি বর্তমানে যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন। কারাগারে থেকেই দুই প্রতিদ্বন্দ্বীর প্রায় দ্বিগুণ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রিপন।

বুধবার রাতে রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবীর নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

জানা যায়, ২০২০ সালের ১৭ জুলাই রিপনের নেতৃত্বে আরবপুরের আলাউদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। এই মামলায় গত ২৪ মার্চ রাতে শহরের মণিহার এলাকা থেকে সাহিদুর রহমান ওরফে ডিম রিপনকে গ্রেফতার করে সিআইডি। বর্তমানে তিনি যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

রিপন শহরের বারান্দী মোল্যাপাড়া এলাকার বদর উদ্দিনের ছেলে। এর আগে ২০১৩ সালে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ওই মামলার ১ নম্বর আসামি নবনির্বাচিত কাউন্সিলর সাহিদুর রহমান ওরফে ডিম রিপন।

হত্যাকাণ্ডের ২৯ দিন আগে আরও একবার হামলার শিকার হয়েছিলেন নজরুল ইসলাম। পরদিন তিনি নিজেই ডিম রিপনকে আসামি করে মামলা করেন। আর মামলা করার এক মাসের মধ্যে খুন হন নজরুল ইসলাম। নজরুল ইসলাম হত্যা মামলাসহ অন্তত দেড় ডজন মামলার আসামি ডিম রিপন। হত্যা, মাদক, অস্ত্র, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে অপরাধী তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, ‘আমরা শান্তিপূর্ণ ভোটের ব্যবস্থা করেছি। সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। সাধারণ মানুষকে নির্বিঘ্নে ভোট দেয়ার ব্যবস্থা করে দিয়েছি। কিন্তু যশোরের মানুষ যদি তাকে ভোট দিয়ে বিজয়ী করেন, তাহলে আমাদের আর কী করার আছে?’

Please follow and like us: