খুলনা-নড়াইল সড়কের বসুন্দিয়ার ঝুকিপূর্ণ ভৈরব সেতুটি সংস্কারের ছোয়া লাগেনি-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

খুলনা-নড়াইল সড়কের বসুন্দিয়ার ঝুকিপূর্ণ ভৈরব সেতুটি সংস্কারের ছোয়া লাগেনি–

শেখ গফ্ফার রহমান, একাত্তর নিউজ ২৪ ডেক্সঃ
খুলনা-নড়াইল সড়কের যশোর সদর উপজেলার বসুন্দিয়া বাজার সংলগ্ন ১৯৯০ সালে নির্মিত ভৈরব নদীর উপর নির্মিত সেতুটির মেয়াদ শেষ হয়েছে প্রায় ৯ বছর। ১৯৭১ সালের পর থেকে এই বাজারটি অত্র এলাকার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে এবং খুলনা থেকে নড়াইল, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ সহ রাজধানী যাওয়ার জন্য সবচেয়ে বেশি ব্যবহার হয় এই ভৈরব সেতু। সেতুটির পাশে লাগানো আছে (ঝুঁকিপূর্ণ সেতু) সাইনবোর্ড।

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন–

খুলনা থেকে ঢাকাগামী অনেক পরিবহন সহ পন্যবাহী ট্রাক প্রতিনিয়ত চলাচল করে এ সেতু দিয়ে। কোন গাড়ী সেতুর উপর উঠলে সেতুটি নড়তে শুরু করে এ নিয়ে অনেক লেখালেখি আগেও হয়েছে।

অনেক বার কাজ শুরু হওয়ার আশা দিলেও এখনো সেতুটি পুননির্মাণ এর কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বর্তমানে সেতুটি অত্যন্ত জরাজীর্ণ অবস্থার কারণে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। তবু যেন এই সেতুটি পুননির্মাণ নিয়ে মাথা ব্যাথা নেই জনপ্রতিনিধি ও সড়ক এবং জনপদের কর্মকর্তাদের।

উল্লেখ্য, যশোর জেলার অনেক সেতু এই সেতু থেকেও অনেক পরে মেয়াদ শেষ হলে সেই সকল সেতু ইতিমধ্যে পুননির্মাণের কাজ শুরু হয়েছে তবে বসুন্দিয়ার ভৈরব নদির উপর নির্মিত সেতুটি পুননির্মাণের নেই কোন অগ্রগতি।

এ প্রসংগে সাবেক জনপ্রতিনিধি মোঃ মিজানুর রহমান-সহ অনেকের বক্তব্য ব্রিজটিতে বড় ধরনের দুর্ঘটনা না ঘটলে কতৃপক্ষের টনক নড়বে না। এ সময় তারা ব্রিজে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আগে ব্রিজ সংস্কর করার জোরালো দাবী জানায়।

Please follow and like us: