চট্টগ্রাম-২ : সরে দাঁড়ালেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী পেয়ারুল

http://www.71news24.com/2019/03/18/1128

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম অবশেষে নির্বাচনী লড়াই থেকে সরে গেছেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট প্রার্থী নজিবুল বশর মাইজভাণ্ডারীর প্রতি সমর্থন জানিয়ে তিনি সরে দাঁড়ালেন। শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে এ ঘোষণা দেন পেয়ারুল।
এর ফলে নজিবুল বশরের টেনশন অনেকটাই কমে গেছে। কারণ উপজেলা আওয়ামী লীগ নেতাদের একটি বড় অংশ আছে পেয়ারুলের সঙ্গে। তিনি শেষ পর্যন্ত লড়াইয়ে থাকলে ভাগাভাগি হয়ে যেত মহাজোটের ভোট। তাতে বাড়তি সুবিধা পেয়ে যেতেন বিএনপি প্রার্থী কর্নেল (অব.) আজিম উল্যাহ বাহার। তবে পেয়ারুল লড়াই থেকে সরে দাঁড়ানোয় আপাতত সেই সম্ভাবনা নেই।
ফলে ত্রিমুখী লড়াইয়ের পরিবর্তে আসনটিতে এখন হতে চলেছে দ্বিমুখী লড়াই। মহাজোট প্রার্থী নজিবুল বশর ও বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী আজিম উল্যাহ বাহারের মধ্যে লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা। তবে ইসলামী ফ্রন্টের প্রার্থী সাইফুদ্দিন আহমদ আল হাসানি (মোমবাতি) নজিবুল বশরের জন্য বিষফোঁড়া হয়ে থাকবেন বলে মনে করছেন সাধারণ ভোটাররা।
কারণ সম্পর্কে তারা দু’জন চাচা-ভাতিজা। নজিবুলের ভোটে সাইফুদ্দিন হাসান ভাগ বসাতে পারেন এবং এ ক্ষেত্রে বিএনপি প্রার্থী কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহারই সুবিধাজনক অবস্থানে পৌঁছে যাবেন বলে মনে করা হচ্ছে। তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে ফটিকছড়ি থেকে এমপি হন। এবার আসনটিতে মনোনয়ন চেয়েছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য এটিএম পেয়ারুল ইসলাম। তিনি ২০০৮ সালের নির্বাচনে এখান থেকে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন।
কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা দেখিয়ে গত শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে পেয়ারুল সমর্থন দেন মহাজোট প্রার্থীকে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবুল হক চৌধুরীর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম, মহাজোট প্রার্থী নজিবুল বশর মাইজভাণ্ডারী, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী প্রমুখ।

Please follow and like us: