চিকিৎসা শিক্ষা গ্রহণ করে মানব সেবা করতে হবে- এলজিআরডি প্রতিমন্ত্রী

http://www.71news24.com/2019/03/18/1128

অনাড়ম্বর অয়োজনে ১০ম ব্যচে নতুন শিক্ষার্থীদের পরিচিতি সভায় অনুষ্ঠিত

জি এম অভি : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভাট্টাচার্য্য নতুন শিক্ষার্থীদের উদেশ্যে বলেন,‘চিকিৎসা শিক্ষার পাশাপাশি শুদ্ধতা, সততা, সাহসিকতা, সমবেদনা চর্চা এবং একজন দেশপ্রেমিক সুনাগরিক হিসাবে নিজেদের গড়ে তুলতে হবে। অধ্যাবসায়ের সাথে চিকিৎসা শিক্ষা গ্রহণ করে মানব সেবা করতে হবে।

বৃহস্পতিবার সকালে যশোর মেডিকেল কলেজের(যমেক) ১০তম ব্যাচের নতুন ৫৭ জন এমবিবিএস শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, ১৯৭২ সালে ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন যা বাঙালী জাতির জন্য আনন্দের দিন। এ দিন নতুন শিক্ষার্থীদের অভ্যার্থনার আয়োজন করায় কলেজ কর্তৃপক্ষকে সাধুবাদ জানান তিনি।’
দিনের শুরুতে যমেক কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের সদরে গ্রহণ করতে দিনব্যাপি অনাড়ম্ব অয়োজন করেন। “চিকিৎসার শিক্ষার জন্য এসো, মানুষের সেবার জন্য বেরিয়ে যাও” এই প্রতিপাদ্যাকে ধারণ করে অধ্যায়নরত শিক্ষার্থীরা নতুন শিক্ষার্থীদের ফুলদিয়ে বরণ করে নেয়। এর আগে সকাল নয়টার দিকে কলেজ শিক্ষক,চিকিৎসক ও শিক্ষার্থীরা বিভিন্ন পোষকে কলেজ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বদেশ প্রত্যাবর্তন ও আনন্দ র‌্যালি বের করেন। পরে কলেজের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মোঃ গিয়াস উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএমএর সভাপতি ডা. একেএম কামরুল ইসলাম বেনু, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু, জেলা সিভিল সার্জন ডা. দিলীপ কুমার, অতিরিক্ত পুলিশ সুপার আনছার উদ্দিন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আখতারুজ্জামানসহ চিকিৎসকরা। আলোচনা শেষে দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দেন কলেজ কর্তৃপক্ষ। পরে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয় পরিচিতি অনুষ্ঠান। অনুষ্ঠানটি পরিচালনা করেন কলেজের অর্থপেডিক্স ও গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এএইচএম আব্দুর রউফ ও ডা. রবিউল ইসলাম। এ সময় কলেজ ও জেনারেল হাসপাতালের অধিকাংশ শিক্ষাক কর্মকর্তা-কর্মচারীসহ কলেজ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us: