ঝিকরগাছায় আউশের প্রণোদনা পেলেন ৭০০ কৃষক

http://www.71news24.com/2019/03/18/1128

অাবুল কালাম আজাদ, ঝিকরগাছা অফিস : যশোরের ঝিকরগাছায় উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ৭০০ জন কৃষককে প্রণোদনা দেওয়া হয়েছে। খরিপ-১ এর ২০১৯-২০ মৌসুমে আধুনিক জাতের উচ্চ ফলনশীল (উফশী) আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচির আওতাই কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

প্রণোদনার মধ্যে রয়েছে বীজ ধান ৫ কেজি, ডিএপি সার ১৫ কেজি ও এমওপি সার ১০ কেজি করে। আজ বুধবার উপজেলা পরিষদ মঞ্চে প্রধান অতিথি হিসেবে এই বিতরণ কর্মসূচির উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবসর) ডাক্তার নাসির উদ্দীন।

এ সময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের সোনার বাংলা গড়তে হলে, প্রথমে দরকার কৃষি ও কৃষকের উন্নয়ন। তাই কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছেন। তিনি সরকারের দেওয়া প্রণোদনা সঠিকভাবে কাজে লাগাতে কৃষকের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা দিপংকর দাস ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহবুব আলম রনি।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন চেয়ারম্যান আমির হোসেন, বাঁকড়া ইউনিয়ন চেয়ারম্যান নিছার আলী, মাগুরা ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা শাহজাহান আলী, মতিয়ার রহমান সরদার প্রমূখ

Please follow and like us: