তৃর্ণমূলের কমিটিই দলের প্রাণ ………………. শেখ আফিল উদ্দিন এমপি

http://www.71news24.com/2019/03/18/1128

শাহাবুদ্দিন আহমেদ ,বেনাপোল:  ৮৫ যশোর-১(শার্শা)’র এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ বিশাল এক বটবৃক্ষ। তাই, বিশাল এই দলের মধ্যে অনেক বিজ্ঞ ব্যক্তি আছেন যারা দলের পদ-পদবী বহন করার যোগ্যতা রাখেন। তবে, দল যাকে উপযুক্ত মনে করবেন সেই আসবেন নেতৃত্বের আসনে। শুক্রবার বিকেলে শার্শা উপজেলার শার্শা ইউনিয়নের শার্শা ওয়ার্ডের ত্রি-বার্ষিক কাউন্সিলে নিজ ওয়ার্ডের বাসিন্দা হিসেবে নাগরিক সারি থেকে উঠে এসে একথা বলেন তিনি।

শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কওছার আলীর সভাপতিত্বে ও ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, চলমান ত্রি-বার্ষিক কাউন্সিলে যেনো আর কোনও হাইব্রিড নেতার জন্ম না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মনে রাখতে হবে, যাদের শরীরে আওয়ামীলীগের রক্ত বিরাজমান। যারা কখনো দলছুট হয়নি। যারা আওয়ামীলীগকে মনেপ্রাণে ভালোবাসেন। অনেক আওয়ামীলীগ আছে যারা দলকে অন্ধের মতো ভালোবেসে বিএনপি-জামায়াত শাসনামলে তাদের অত্যাচরে বাড়ি ছাড়া হয়েছেন। অর্থহীন হয়েছেন। গোয়ালের গরু ধরে নিয়েগেছে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা। মাঠের পাকা ধান পর্যন্ত ছাড়েনি। তারপরেও শত আঘাতকে সহ্য করে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণের মাধ্যমে আওয়ামীলীগের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, দলের সুসময় এসেছে। তাই, সুবিধাভোগীর সংখ্যাও অনেক বেশি। অনেকের আবার দাপটও বেশি। তাই, অনেক দলভক্ত মানুষ আছে যারা দাপটওয়ালাদের ভয়ে দলের পদ-পদবীর মনোনয়ন নিতে ভয় পাচ্ছেন। একথাটি ভাবার কোন অর্থ নেই। বিশেষ করে শার্শা উপজেলার মাটিতে কতটি আওয়ামীলীগের মানুষ আছে এবং কে কিভাবে জীবন যাপন করছেন। আওয়ামীলীগের প্রতি কার মমতা কতোটুকু তা আমার সবই জানা। তাই ত্রি-বার্ষিক কাউন্সিলে একক প্রার্থীর নাম ঘোষণা আসলেও চিরুণি অভিযানের মতো আমি সঠিকভাবে নেতা নির্বাচন করতে সচেষ্ঠ থাকব। এখানে কারো কোন সুপারিশ গ্রহণ যোগ্য হবে না। প্রয়োজনে দলীয় মনোনয়নের বাইরে থেকেও সঠিক নেতা নির্বাচন করা হবে। মনে রাখতে হবে , তৃর্ণমূলের কমিটিই দলের প্রাণ। তাই, বারংবার যাচাই করে তৃণমূলের কমিটি নির্বাচিত করতে হবে।

উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে আরো বক্তব্য রাখেন শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোরাদ হোসেন।

এসময় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা বাস্তহারালীগের সভাপতি আবুল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, আসাদুজ্জামান আসাদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর তালুকদার আযাদ, শার্শা ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

উক্ত ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে তুহিনুর রহমান তুহিন মেম্বর ও বাবর আলী সভাপতি পদে এবং আব্দুল কাদের, আলী কদর ও বিদ্যুৎ সরকার সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করেন। এসময় গ্রাম কমিটির সভাপতি পদে খিদির বক্স এবং সাধারণ সম্পাদক পদে রফিকুল ইসলামের নাম প্রস্তাব করা হয়।

Please follow and like us: