পররাষ্ট্রমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে সিলেটে আলোচনা সভা

 

একাত্তর ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে ‘ভিক্ষা নয় কর্ম চাই, দয়া নয় সম্মান চাই’ এই স্লোগানকে সামনে রেখে পঙ্গু ভিক্ষুকদের পুনবার্সন, দুস্থ্য ও অসহায় ভিক্ষুকদের কর্মসংস্থান, ব্যবসায়ী ভিক্ষুক মুক্ত সিলেট গড়তে পরিবর্তন সিলেটের প্রচারণায় ও প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯ জানুয়ারি শনিবার সকাল ১১টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এ সভা হয়।

পরিবর্তন সিলেটের চেয়ারম্যান মিসবাহ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহানা আক্তার নয়নের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী বলেন, সরকার দেশ থেকে ভিক্ষুক মুক্ত করে তাদের পুনবাসনের যে মহৎ উদ্যোগ নিয়েছে তাতে সরকারের পাশাপাশি সমাজের সর্বস্থরের মানুষকে এগিয়ে আসতে হবে। সরকার ভিক্ষুকদের পুনবার্সনে ও কর্মসংস্থান করাসহ নানা ধরনের উদ্যোগ গ্রহন করেছেন। তিনি বলেন তালিকা ভুক্ত ভিক্ষুকদের পুনবাসনের পাশাপাশি ভাসমান ভিক্ষুকদের পুনবাসনের জন্য কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, বিশিষ্ট ক্রীড়া সংগঠক গোলাম জাবের চৌধুরী জেবু, সংগঠনের উপদেষ্টা আমিন উল হক জিল্লু ও আলী আক্তার উজ জামান বাবুল, আতিকুর রহমান।

অন্যান্যের বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কো- চেয়ারম্যান মরিয়ম পারভিন, যুগ্ম সম্পাদক আফসার ফাহিম, পারভেজ মাহমুদ, অর্গানাইজার সেক্রেটারী হোসাইন আহমদ রাফি, হিমেল চৌধুরী, মিডিয়া সেক্রেটারী মো. মনিরুজ্জামান রনি, আইটি সেক্রেটারী আলী হাসান উমর, স্পোর্টস সেক্রেটারী কামরুল হাসান রনি, সোস্যাল ওয়েলফেয়ার সেক্রেটারী মো. সায়েফ, রিলিজিয়াস সেক্রেটারী ফয়জুল হক, ইশতিয়াক আহমদ তানভীর, দেলোয়ার হোসেন, মো. ইব্রাহিম, রেদওয়ান বখত রনি, মো. রনি প্রমুখ।

Please follow and like us: