প্রতিবন্ধীদের কল্যাণে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক :   প্রতিবন্ধী, যাদের কথা মুলত সমাজের অনেকেই ভাবেননা, এরা এসমাজে অনেক অবহেলিত, অবাঞ্চিত। সেই প্রতিবন্ধীদের নিয়ে একটি অনুষ্ঠান।আমাকে যখন ফোনে জানানো হলো আমি বিষয় টি শুনে আগ্রহ প্রকাশ করি।কিছু করতে না পারলেও উপস্থিত থেকে তাদের কল্যাণের জন্য ভাল কিছু কথা শুনতে তো পাবো। আজই প্রথম একটা আলোচনা সভার আয়োজন করেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন এডভোকেট আব্দুল মান্নান খান সাবেক মন্ত্রী  

গত ১৬ই জুুুুলাই বিকাল ৩:৩০মিনিট প্রতিবন্ধীদের পাশে দাঁড়াও প্রতিবন্ধী কল্যাণ সমিতি কর্তৃক আয়োজিত “প্রতিবন্ধীদের কল্যাণে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা তোপখানা রোড শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী এডভোকেট আবদুল মান্নান খান ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা কামাল হোসেন মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনেওয়াজ দিলরুবা খান, বিসিআইসি এর উপ-মহাব্যবস্থাপক শাহনাজ বেগম, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, আওয়ামী লীগের তথ্য উপ কমিটির সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা ।

বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা ।

বক্তারা প্রতিবন্ধীদের প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের বিষয় বিশেষ গুরুত্ব আরোপ করেন।প্রতিবন্ধীদের সঠিকভাবে লেখাপড়া, বিভিন্ন খেলাধূলা সহ মানষিক বিকাশের জন্য পরিপূর্ণ সহযোগিতা প্রশিক্ষণ দিলে এসব প্রতিবন্ধীরা সমাজে কারো বোঝা হয়ে থাকবেনা। এরাও নিজেকে স্বাবলম্বী করে গড়ে তুলতে পারবে এবং দেশের কল্যাণে এদেরও ভাল।ভুমিকা রাখতে পারবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য কন্যা অটিজম ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন এবং অটিজম শিশুদের কল্যাণে যেই দৃষ্টান্ত স্থাপন করেছেন বিশ্বের বুকে তা মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করেছেন। আমি প্রতিবন্ধীদের পাশে দাঁড়াও কল্যাণ সমিতির উত্তরোত্তর উন্নতি ও সম্মৃদ্ধি কামনা করছি।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন বোরহান উদ্দিন রাসেল।

তথ্য সুত্র : রাশিদা হক কনিকার ফেসবুক ওয়াল

Please follow and like us: