প্রিয়া সাহার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের দুটি মামলাই খারিজ

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর ডেস্ক : 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যাচার করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে করা দুটি মামলার আবেদনই খারিজ হয়ে গেছে।

রোববার বিকালে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমানের আদালত ঢাকা বারের কার্যনির্বাহী সদস্য ইব্রাহীম খলিলের দণ্ডবিধি ১২৪ (ক) ধারায় করা মামলার আবেদন খারিজ করে দেন। ইব্রাহীম খলিল পেনাল কোডের ১২৪ (এ) ধারা অনুযায়ী প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিলেন।

রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে প্রিয়া সাহার বিরুদ্ধে দু’টি মামলা করার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। রবিবার (২১ জুলাই) দুপুরের পর ঢাকা মহানগর হাকিমের আদালত আবেদন দু’টি খারিজের আদেশ দেন।

একটি মামলার আবেদন করেছিলেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। তিনি সকালে আদালতে আবেদনটি করলে বিচারক জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান।

বাদীর আইনজীবী আবু বকর সিদ্দিক জানান, ‘আদালত আবেদন খারিজের আদেশ দিয়ে বলেছেন, আইনগত বাধা থাকায় তা খারিজ করা হলো।’

এদিকে, আবু সুফিয়ান নোমানের আদালতে আরেকটি মামলা করার আবেদন করেন ঢাকা কার্যকারী পরিষদের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম খলিল। আদালত এ আবেদনটিও খারিজ করে দেন। ব্যারিস্টার সায়েদুল হক সুমনের আইনজীবী অ্যাডভোকেট শাওন আহমেদ, জুয়েল শিকদারসহ আরও অনেকে শুনানি করেন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই হোয়াইট হাউসে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করে প্রিয়া সাহা বলেন, এখন বাংলাদেশে এক কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।

ভিডিওতে দেখা গেছে, একপর্যায়ে ট্রাম্প নিজেই সহানুভূতিশীল হয়ে ওই নারীর সঙ্গে হাত মেলান। কারা এমন নিপীড়ন চালাচ্ছে? ট্রাম্পের এমন প্রশ্নের জবাবে প্রিয়া সাহা বলেন, ‘দেশটির মৌলবাদীরা এসব করছে। তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পাচ্ছে।’

 

Please follow and like us: