বেনাপোল রেল ষ্টেশনে জিআরপি পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

http://www.71news24.com/2019/03/18/1128

 

শাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল প্রতিনিধি :
বেনাপোল রেল ষ্টেশন জিআরপি পুলিশ এর এস আই কামাল হোসেনের বিরুদ্ধে ঘুষ ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তিনি প্রতিদিন রেল ষ্টেশন সংলগ্ন রেলের পরিত্যাক্ত জায়গার দোকানদারদের নিকট থেকে ৩০ থেকে ৫০ টাকা করে চাঁদার টাকা উত্তোলন করে থাকেন বলে ভুক্তভোগিরা অভিযোগ করে।

বেনাপোল রেল ষ্টেশন সংলগ্ন দোকানদার রোকেয়া খাতুন জানান, আমার স্বামী আচলাম হোসেনের এখানে একটি খাবার হোটেল আছে। সেই দোকান থেকে প্রতিদিন কামাল হোসেন নামে একজন পুলিশ এসে ৫০ টাকা করে চাঁদা তোলে। আমার মুদির দোকানেও চাঁদা চাইতে এসেছিল; আমি তাকে চাঁদা দিতে পারব না বলে দিয়েছি। তারপর এটা একজনের রেকর্ডের জমি। আমি সেই মালিককে ঘর ভাড়া প্রদান করি। পাশের শহিদ নামে এক দোকানদার বলেন আমার নিকট থেকে প্রতিদিন জি,আর,পি পুলিশের এসআই কামাল হোসেন ৩০ থেকে ৫০ টাকা করে চাঁদা আদায় করে। আজ আমার দোকান বন্ধ থাকায় সে চাঁদা না পেয়ে দোকানের ঝাপ ভেঙ্গে ফেলে রেখেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগি দোকনাদার অভিযোগ করে বলেন এখানে দীর্ঘ দিন ধরে দোকানদারী করলেও কোন চাঁদা কাউকে দিতে হয়নি। কিন্তু মাস খানেক কামাল নামে ওই এস,আই আমাদের নিকট থেকে চাঁদা আদায় করছে।

যশোর থেকে আসা নারগিছ বেগম, সুমি আক্তার অভিযোগ করে বলেন, আমরা বেনাপোল থেকে কিছু পন্য ক্রয় করে যশোর বিক্রি করে সংসার চালাই। কিন্তু পন্য নিয়ে রেল ষ্টেশনে গেলে কামাল নামে এক পুলিশ আমাদের নিকট থেকে মাল রেখে দেওয়ার ভয় দেখিয়ে ঘুষ আদায় করে।

এ ব্যাপারে জিআরপি পুলিশের এসআই কামাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এমন কোন কাজ করি না। তবে মাঝে মধ্যে আমি রেল ষ্টেশনের মসজিদের জন্য কিছু পয়সা উঠিয়ে সেখানে প্রদান করি। আপনি প্রতিদিন টাকা নেন এমন প্রশ্নে তিনি বলেন এটা সত্য নয়।

বেনাপোল রেল ষ্টেশন মাস্টার আবু সাঈদ এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমি শুনেছি তিনি মসজিদের জন্য চাঁদা উঠায় । তিনি এ টাকা ভোগ করেন কিনা তা আমি জানি না।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মসজিদ আমাদের এলাকার আমরা মসজিদের কমিটির কাছে টাকা দিব। প্রয়োজনে প্রতিদিন আমরা ১০ টাকা করে মাসে তিনশত টাকা দিব। কিন্তু মসজিদ কমিটির লোক না এসে জি,আর,পি পুলিশের এস আই কামাল হোসেন চাঁদা উঠায় ৫০ টাকা করে।

Please follow and like us: