যশোরে ডা. কাজী রবিউল হক আর নেই

http://www.71news24.com/2019/03/18/1128

যশোর অফিস  : যশোরের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব ডা. কাজী রবিউল হক (৭৯) আর নেই (ইন্না… রাজিউন)। শনিবার দুপুরে ঢাকার বারডেমে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। বাদ এশা ঢাকার মহম্মদপুর জাপান গার্ডেন সিটি মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ জোহর যশোর ঈদগাহ ময়দানে দ্বিতীয় জানাজা শেষে কারবালা কবরস্থানে দাফন করা হবে। ডা. কাজী রবিউল হকের ছেলে কাজী বর্ণ উত্তম বিষয়টি নিশ্চিত করেছেন।
ডা. কাজী রবিউল হক ১৯৪১ সালের ১ জুন মাগুরায় নানা বাড়িতে জন্ম গ্রহণ করেন। পৈত্রিক বাসস্থান ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার উমেদপুর গ্রামে। ৬০ এর দশকের শেষের দিকে বাবা কাজী এলহামুল হকের চাকরি সূত্রে যশোরের ৪৮ অম্বিকা বসু লেনের ‘আঁকাবাকা’ বাড়িতে স্থায়ী ভাবে বসবাস শুরু করেন। মা মরহুমা নুরুন নাহার বেগম। তিনি দুই সন্তানের জনক। তিনি উদীচী যশোরের সভাপতির দায়িত্ব পালন করেছেন। মৃত্যুও আগ পর্যন্ত উদীচী কেন্দ্রীয় সংসদ ও যশোর জেলা সংসদের উপদেষ্টামন্ডলীর সদস্য ছিলেন। তিনি কমরেড মনিসিংহ-ফরহাদ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন।
উদীচী যশোরের সভাপতি ডিএম শাহিদুজ্জামান জানিয়েছেন, শনিবার (আজ) এশা বাদ ঢাকার মহম্মদপুরের জাপান গার্ডেন সিটিতে তাঁর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। রাতে ঢাকা থেকে রওনা হয়ে যশোর অম্বিকা বসু লেনের তাঁর পৈত্রিক বাড়ি ‘আঁকাবাঁকা’ ভবনে রাখা হবে। রোববার সকাল ১১টায় শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য উদীচী যশোর কার্যালয়ে মরদেহ রাখা হবে। জহর বাদ যশোর ঈদগাহ ময়দানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর কারবালা কবরস্থানে দাফন করা হবে।

Please follow and like us: