যশোর চৌগাছায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবনা

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক:  যশোরের চৌগাছা উপজেলার জগদীশপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন।

শনিবার যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

সংসদ সদস্য বলেন, রেল যোগাযোগকে সর্বাধুনিক করতে যশোর রেলস্টেশন সম্প্রসারণ ও যশোর-বেনাপোল রুটকে ১২০ কিলোমিটার বেগে ট্রেন চলাচলের উপযোগী করতে সরকার পদক্ষেপ নিয়েছে। ইতিমধ্যে এ খাতে ৮শ কোটি টাকা বরাদ্দ হয়েছে। পদ্মা সেতু সম্পন্ন হওয়ার পর ঢাকা-ফরিদপুর-যশোর হয়ে ট্রেন যোগাযোগ কলকাতা পর্যন্ত করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

ডা. নাসির উদ্দিন এমপি বলেন, আমার নির্বাচনি এলাকা চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। মাদক ও চাঁদাবাজদের ব্যাপারে জিরো পারসেন্ট টলারেন্স। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির প্রভৃতি নির্মাণে ইতোমধ্যে কমিটি গঠন করা হয়েছে। প্রত্যেকটি উন্নয়ন কাজ যেন জবাব দিহিতার মাধ্যমে সম্পন্ন করা যায়, সে লক্ষ্যে প্রতিটি ইউনিয়ন ও উপজেলা সদরে অভিযোগ বাক্স স্থাপন করা হবে।

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে ঝিকরগাছার গদখালি এলাকায় ৩৫০ একর ও যশোরের পুলেরহাট এলাকায় ৫শ একর জমি অধিগ্রহণের পরিকল্পনা করা হয়েছে। যেখানে অর্থনৈতিক এলাকা তৈরি করা হবে। এখানে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হবে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। একইসঙ্গে যশোর বিমান বন্দরকে আন্তর্জাতিকমানের বিমান বন্দরে রূপান্তরের চেষ্টা করা হচ্ছে।

প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে আলোচনা করেন প্রেসক্লাবের সম্পাদক আহসান কবীর, যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন, তৌহিদ জামান, রিমন খাঁন, এইচআর তুহিন প্রমুখ।

Please follow and like us: