রূপদিয়া বিদ্যুৎ অফিসের পরিদর্শক ইকবালের ঘুষ বানিজ্যে গ্রাহক সেবা বিঘ্নিত-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

 

রাসেল মাহমুদ,একাত্তর নিউজ: পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর রূপদিয়া অফিস এখন দূর্ণীতির আখড়া। পরিদর্শনের নামে নতুন সংযোগ প্রত্যাশীদের অনেকটা জিম্মি করে নিয়োগপ্রাপ্ত একাধিক দালালের মাধ্যমে হাতিয়ে নিচ্ছে কাড়িকাড়ি টাকা। মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষণা ঘরেঘরে বিদ্যুৎ পৌঁচ্ছানোর অঙ্গিকার’কে বিতর্কিত করেছে পরিদর্শক ইকবলের মত এক শ্রেণীর অসাধু কর্মকর্তারা।

বিদ্যুৎ সংযোগ, মিটার, বিল ও পল্লী বিদ্যুৎ কর্মকর্তা কর্মচারীদের হয়রানী অভিযোগ বহুদিনের।

সম্প্রতি প্রেসক্লাব বসুন্দিয়ার সভাপতি কামাল হোসেন তার প্রতিষ্ঠানের জন্য নিয়মঅনুযায়ী নতুন করে সংযোগ পেতে একেএকে ৪বার আবেদন করেও এখনো পর্যন্ত বঞ্চিত রয়েছে। চার চারবার আবেদন করলেও পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিদর্শক ইকবল সন্তষ্ঠ্য না হওয়ায় এবিড়ম্বনার শিকার একজন গণমাধ্যম কর্মীও। কামাল হোসেন জানিয়েছে তার নিজেস্ব প্রতিষ্ঠান (গরুর খামারের) জন্য পাশের পোল থেকে বিদ্যুৎ সংযোগের জন্য নির্ধারিত নিয়ম মেনে আবেদন করেন। কিন্তু অজ্ঞাত কারনে পরিদর্শক ইকবাল একেএকে ৪ বার রিজেক্ট করে দিয়ে যায় এবং  তার ভাই জামাল হোসেন তার নিজ নামেও একটি মিটারের জন্য আবেদন করলেও সেটাও বাতিল করেন ইকবাল হোসেন। অথচ সেখানে সংযোগ পেতে কোনো প্রকার বাঁধা নেই। কিন্তু কেন এমন করছে সেটা তার অজানা।

 

কিন্তু আবেদনের সময় মিটার বাবদ ২ হাজার টাকা গ্রহণ করে তারা। প্রকৃত পক্ষে পাকা ঘরে মিটার বা সংযোগ পেতে ৯৬৫ টাকা, কাচা ঘরের জন্য ৫৬৫ টাকা নেয়ার নিয়ম থাকলেও পরির্শকের নিয়োগপ্রাপ্ত দালালের মাধ্যমে সাধারণ গ্রাহক বা সংযোগ প্রত্যাশীদের কাছ থেকে আদায় করছে ১৫’শ থেকে ৫’ হাজার টাকা পর্যন্ত। অনুসন্ধানে জানাযায়, বসুন্দিয়া এলাকার সংযোগ প্রত্যাশীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করার জন্য রায়হান নামের একজনকে নিয়োগ দিয়েছে পরিদর্শক ইকবাল। রূপদিয়ার বিদ্যুৎ অফিসে দালাল রায়হানের অবাধ বিচরণ দেখলে মনে হবে এই অফিসের একজন কর্মকর্তা।

 

Please follow and like us: