রেলওয়ের নতুন ডিজি হলেন ঝিকরগাছার শামছুজ্জামান

http://www.71news24.com/2019/03/18/1128

আবুল কালাম আজাদ ঝিকরগাছা (যশোর) অফিস: 

রেলওয়ের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন যশােরের ঝিকরগাছার মো. শামছুজ্জামান। তিনি উপজেলার কৃষ্ণনগর গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে।

বুধবার রেলপথ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। এর আগে তিনি রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক পদে ছিলেন।

শামছুজ্জামান ১৯৬২ সালে ঝিকরগাছায় জন্মগ্রহন করেন। ১৯৮৩ সালে বুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ রেলওয়েতে যোগদান করেন।

ডিজি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় শামছুজ্জামান জানান, সরকার যে দায়িত্ব তাকে দিয়েছেন, তা নিষ্ঠার সঙ্গে পালন করবেন। দুর্নীতিকে কোনো অবস্থাতেই প্রশ্রয় দেবেন না। বর্তমান সরকারের আমলে রেলে ব্যাপক উন্নয়ন হয়েছে, চলমান রয়েছে আরও প্রায় অর্ধশত উন্নয়ন প্রকল্প।

তিনি আরো জানান, কয়টি প্রকল্প সমাপ্ত হলে রেলে আমূল পরিবর্তন আসবে। উন্নয়নের সুফল যাত্রীরা পাচ্ছে, তৃণমূল পর্যায়ে আরও সেবা পৌঁছে দিতে তিনি কাজ করবেন। রেলের আধুনিকায়ন ও সেবা বাড়ানোর দিকে যেমন নজর দেবেন, তেমনি যাত্রী নিরাপত্তাও নিশ্চিত করা হবে বলেও তিনি জানান।

তিনি বাংলাদেশ রেলওয়েতে বিভাগীয় কর্মকর্তা পদে দায়িত্ব পাওয়ার মধ্য দিয়ে অতিরিক্ত প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কর্মকর্তা হিসেবে রেলওয়ে পূর্ব ও পশ্চিমাঞ্চলের সদর দফতরে এবং অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছেন।

এদিকে শামছুজ্জামান রেলওয়ের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পাওয়ায় ঝিকরগাছার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে।

Please follow and like us: