সতের ঘন্টা পর থানা থেকে মুক্তি পেলেন মাহমুদ হাসান বিপু -71news24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ, যশোর অফিস :

মুক্তি পেলেন যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু। মঙ্গলবার দুপুর দু’টোর পর যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও দলের শহর সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদের জিম্মায় কোতোয়ালি থানা থেকে বিপুকে ছেড়ে দেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন মোহিত কুমার নাথ এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম। বিপু ছাড়া পেলেও তার সাথে আটক অপর তিনজনের ব্যাপারে কেউ কিছু বলতে পারেননি।

 

মোহিত কুমার নাথ ও মীর জহুরুল ইসলাম জানান, মাহমুদ হাসান বিপুর শারীরিক অবস্থা ভালো আছে। তাকে কোতোয়ালি থানা থেকে দুপুর দু’টোর পর নিয়ে আসা হয়। তিনি থানা থেকে সরাসরি দলের জেলা কার্যালয়ে যান। সেখানে উপস্থিত নেতৃবৃন্দের কাছে ঘটনার বর্ণনা দেন বিপু। তিনি বলেন, একটি ঘটনার মিমাংসা করতে যেয়ে ভুল বুঝে তাকে নিয়ে যায় পুলিশ।

উল্লেখ্য, সোমবার রাতে যশোর শহরের হযতর গরীব শাহ রোডের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদস্যদের সাথে বাকবিতন্ডার জেরে পুলিশ বিপুসহ চারজনকে নিয়ে যায়। তবে, বিষয়টি দ্রুত ছড়িয়ে পড়লেও পুলিশ মঙ্গলবার দুপুর পর্যন্ত তাদেরকে নিয়ে যাওয়ার কথা স্বীকার করেনি।

থানা থেকে ছাড়া পেলেন বিপুএদিকে, বিপুর সাথে নিয়ে যাওয়া অপর তিনজনের ব্যাপারে আওয়ামী লীগের নেতারা কোনো তথ্য দিতে পারেন নি। মীর জহুরুল ইসলাম বলেছেন, ‘বাকি তিনজনের ব্যাপারে আমাদের কোনো কথা নেই। আমরা তাদের জন্য না, বিপুর জন্য কাজ করছিলাম। বিপুকে আমরা নিয়ে এসেছি’।

থানা থেকে দলের জেলা কার্যালয়ে উপস্থিত নেতাকর্মীদের কাছে ঘটনার বর্ণনা দিতে যেয়ে বিপু বলেন, একটি অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু মিমাংসা করতে গিয়েছিলেন তিনি। পরিস্থিতি যাতে খারাপের দিকে না যায় সে চেষ্টাই তিনি করেছিলেন। কিন্তু, ভুল বোঝাবুঝির কারণে পুলিশ তাকে নিয়ে যায়।

 

 

 

 

 

তিনি বলেন, তার ব্যাপারে জেলাব্যাপী দলের নেতাকর্মীরা যে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতে তিনি অভিভূত। এটা তিনি কোনো দিনই ভুলবেন না। বক্তৃতার এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন বিপু।

Please follow and like us: