অভয়নগরে চাঁদার দাবীতে ব্যবসায়ির বাড়িতে বোমা বিষ্ফোরণ

http://www.71news24.com/2019/03/18/1128

ধায্যকৃত চাঁদার টাকা না পেয়ে নওয়াপাড়ায় রোমান জুট মিল মালিক মোহাম্মদ আলীর বাড়িতে মঙ্গলবার গভির রাতে শক্তিশালী বোমার বিষ্ফোরণ ঘটেছে। বুধবার দুপুরে মিল মালিক হাজী মোহাম্মদ আলী অভয়নগর থানায় এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

পুলিশ জানায়, চাঁদাবাজ চক্রকে ধরতে পুলিশি অভিযান শুরু হয়েছে। মিল মালিক হাজী মোহাম্মদ আলীর একমাত্র ছেলে রাকিব বলেন, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে তাদের বাড়ির একটি জানালার পাশে বিকট শব্দে বিষ্ফোরিত হয় একটি বোমা। এতে জানালার গ্লাস ও দেয়াল ক্ষতিগ্রস্থ হয়। আজ বুধবার সকালে অভয়নগর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং দুপুরে তার পিতা এ ঘটনায় অভয়নগর থানায় জিডি করেন, যার জিডিনং- ৪৫১।

মোহাম্মদ আলীর ছোট ভাই সুমন বলেন, কিছুদিন পূর্বে তার বড় ভাইয়ের মোবাইল ফোনে ০১৯০৩-৫১৩৫১২ নম্বার থেকে একাধিক হত্যাকান্ডসহ বিভিন্ন মামলার পলাতক আসামি প্রসেন দাদা পরিচয়ে এক লাখ টাকা চাঁদা দাবী করা হয়। বার বার বিরক্ত করার ফলে তার ভাই মোবাইল ফোন বন্ধ করে রাখেন। পরবর্তীর্তে গত সোমবার একই নম্বার থেকে তার ব্যবহৃত ০১৯৬৬-০৩৪৩৩৫ নম্বারে চাঁদার টাকা পরিশোধ করতে বলা হয়। অন্যথায় তারা অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা মোল্যা ওলিয়ার রহমানের ন্যায় তার বড়ভাই বা ভাইপো রাকিবকে হত্যা করবে বলে দ্রুত চাঁদার টাকা পরিশোধ করতে বলেন। এরই জের ধরে মঙ্গলবার মধ্যরাতে তাদের বাড়িতে বোমার বিষ্ফোরণ ঘটানো হয়েছে বলে তিনি দাবী করেন।

তিনি আরো বলেন, আজ বুধবার সকালে প্রসেন পরিচয়ে ওই মোবাইল নম্বার থেকে একটি ম্যাসেজ পান তিনি, যাতে লেখা আছে- ‘জানালার পাশে বোমা মারা হয়েছে। এক লাখ টাকা না দিলে এবার বোমা পড়বে তোর ভাই হাজী মোহাম্মদ আলী বা তার ছেলে রাকিবের শরীরে’।

চরম আতংকের মধ্যে থাকা এ পরিবারটি বুধবার দুপুরে অভয়নগর থানায় সাধারণ ডায়েরি করেছে।

অভয়নগর থানার ওসি আলমগীর হোসেন বলেন, খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হাজী মোহাম্মদ আলী বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনার সত্যতা ও অপরাধিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Please follow and like us: