করোনায় গৃহবন্দী মানুষের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন “বন্ধন” এর খাদ্য বিতরণ 71news24

http://www.71news24.com/2019/03/18/1128

জি এম অভি : যশোরের পুলেরহাট বাজারে স্বেচ্ছাসেবী সংগঠন “বন্ধন” এর উদ্যোগে অসহায় গৃহবন্দী ১৩০টি পরিবারের মাঝে চাউল, ডাল, আলু এবং লবণ বিতরণ করে।

প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক আব্দুল করিম রাজন এর পরিচালনায় আজ ০৮-০৪-২০২০ইং বুধবার ১টি ভ্যান ও কয়েকটি মটরসাইকেলে যোগে যশোর সদর উপজেলার ১০নং চাঁচড়া ইউনিয়নের চাঁচড়া, তপসীডাঙ্গা, মাহিদিয়া, বেড়বাড়ি, ভাতুড়িয়া এবং ৯নং আরবপুর ইউনিয়নের মন্ডলগাতী, খোলাডাঙ্গা, কৃষ্ণবাটি, পতেঙ্গালী, মালঞ্চী এলাকায় বিরতীহীনভাবে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খাদ্য বিতরণ কাযক্রম চালায়।

 

স্বেচ্ছাসেবী সংগঠন “বন্ধন” এর সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, করোনা ভাইরাসের কারণে সমগ্র বিশ্বের মতো বাংলাদেশের দিনমজুর, রিক্সশা শ্রমিকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষগুলো অসহায় গৃহবন্দী হয়ে পড়েছে। এসব অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্য “বন্ধন” এর উদ্যোগে পুলেরহাট বাজার ব্যবসায়ীসহ আশপাশের বিত্তবানরাও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আর সেই সাহায্যকৃত অর্থ দিয়ে খাদ্যসামগ্রী কিনে অসহায় মানুষদের মাঝে বিতরণ করে। তিনি আরও বলেন এই ত্যাগের মূল্যায়ন করার ক্ষমতা আমাদের কারো নেই।

 

বর্তমান এই দূরবিসহ মূহুর্তে গৃহবন্দী মানুষের মাঝে নিরাপদ দূরত্ব বজায় রেখে এবং প্রয়োজনীয় প্রতিরোধ ব্যবস্থা নিয়ে স্বেচ্ছাসেবকরাই মানবতার কথা ভেবে নিজেরদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। যখন এই খাদ্যসামগ্রীগুলো মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে তখন কিছু মানুষের চোখে মুখে তাদের করুণ কষ্টের প্রতিচ্ছবি ফুটে উঠছে। সমাজের মধ্যবিত্তরা আসলেই অনেক কষ্টে আছে।

 

বিশ্ব তথা দেশের এই অবস্থা আল্লাহ তায়ালাই জানে আর কতোদিন থাকবে। তবে দিন যত যাবে মানুষের বেচে থাকাটা তত কঠিন হয়ে যাবে। তিনি আরও বলেন এই সময়ে সমাজের বিত্তশালীদের এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান করেন।

বন্ধন এর এই খাদ্যসামগ্রী বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা মোঃ বিপ্লব আলী, সহ-সাধারণ সম্পাদক তারেক মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আল রাব্বি, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোহন আলী, প্রচার সম্পাদক আব্দুর রহমান, নির্বাহী সদস্য মোঃ রুহুল আমিন ও আহাদুল করিম সোহেল এবং সদস্য তৌহিদুজ্জামান তুহিন, আব্দুল মান্নান, জহির আহমেদ, টুটুল, কালিম, আব্দুল্লাহ, লিটন, মাসুদ গাজী, শাহিন, তরিকুল, কাশেম, রাসেল, আব্দুল কুদ্দুস, খালিদ সাইফুল্লাহ রাসেল, আল-সাকিব, রনি, রাকিব, ফাহিম, রমজান, রফিকুল, তৌহিদুল ইসলাম, ইমনসহ আরো অনেকেই।

বন্ধন এর এই সচেতনমূলক মহৎ উদ্দেশ্য বাস্তবায়নে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যে সকল ব্যক্তি এবং সংগঠনের সদস্য তাদের শ্রম, অর্থ ও সময় দিয়ে জীবনের ঝুকি নিয়ে সহযোগিতা করেছেন তাদেরকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

Please follow and like us: