করোনা ঠেকাতে শিবচর লকডাউন

http://www.71news24.com/2019/03/18/1128

সমগ্র বিশ্বের বর্তমান আতঙ্কের নাম করোনা ভাইরাস। এ যেনো পারমানবিক বোমার থেকেও বেশি কিছু। যেদিকে ছড়াবে সেদিকেই ঝরতে থাকবে প্রাণ আর প্রাণ। প্রথম থেকে দেশে করোনার প্রভাব এতটা না থাকলেও, বর্তমানে সরকার বাধ্য হচ্ছে করোনা মোকাবেলায় বিভিন্ন ধরনের  ব্যবস্থা গ্রহন করতে। আর সেগুলোরই অংশ হিসেবে মাদারিপুরের শিবচর উপজেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

এ লকডাউন ঘোষণার ফলে মাদারীপুরের শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জরুরি সংবাদ সম্মেলন করে তথ্যটি নিশ্চিত করে শিবচরের সকল বাসিন্দাদের জানান।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্র বলছে, মাদারীপুরে ২১২ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও দুই জনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে।

শিবচর উপজেলার ইউএনও জানান, এ উপজেলার প্রায় ৫ হাজার মানুষ ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে থাকেন। যাদের মধ্যে অনেকেই বাড়িতে এসেছেন। এ কারণে তাদের স্বজনের মধ্যে বেশ কয়েকজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় এই উপজেলা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এদিকে, স্বাস্থ্য বিভাগ বলছে, করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে। সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের চারটি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

Please follow and like us: