করোনা দুর্যোগে নিরাপদ ডিম ও মুরগির মাংস উৎপাদনে বদ্ধপরিকর দি বস্ ফিড-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

শাহজালাল একাত্তর নিউজ  টাঙ্গাইল প্রতিনিধি:

নিরাপদ পোল্ট্রি উৎপাদনের মাধ্যমে উন্নতমানের প্রোটিন সমৃদ্ধ খাদ্য- ডিম ও মুরগির মাংস উৎপাদনে বদ্ধপরিকর বাংলাদেশের পোল্ট্রি শিল্প। দেশের চাহিদা মিটিয়ে ২০২৫ সালের মধ্যেই রপ্তানী সক্ষমতা তৈরি করা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ মুরগির ডিম ও মাংস এ দু’টো খাবারই অত্যন্ত উপকারি, যা দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ এস এম মোকছেদ আলম তিনি বলেন, ডিমে আছে প্রায় সব ধরনের অত্যাবশ্যকীয় অ্যামিনো এসিড, খনিজ এবং ভিটামিন ‘সি’ ছাড়া প্রায় সব ক’টি ভিটামিন। প্রাকৃতিকভাবে খুব কম খাবারেই ভিটামিন ‘ডি’ আছে, এর মধ্যে ডিম একটি।

পোল্ট্রি খামারিদের আস্থা নিরাপদ বস ফিড ফার্মে খাবার দিচ্ছে টাংগাইলের একজন লেয়ার খামারী -ছবি একাত্তর নিউজ।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ এস এম মোকছেদ আলম তিনি আরও বলেন, বৈজ্ঞানিক তথ্য মতে মুরগির মাংসে আছে ভিটামিন ‘এ’, যা রোগ প্রতিরোধ ব্যবস্থা সক্রিয় রাখতে অত্যন্ত সহায়ক। তাছাড়া এটি সংক্রমণ প্রতিরোধী হিসেবেও কাজ করে।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ এস এম মোকছেদ আলম ( ইনসেটে ব্যবস্থাপনা পরিচালক)  বলেন- মুরগির মাংসে থাকা ভিটামিন বি১, বি৬, বি১২ দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থাকে শক্তিশালী করে। এর প্রোটিন উপাদান- দেহ সুস্থ্য, সবল ও কর্মক্ষম রাখতে অত্যন্ত কার্যকর। তাই উদ্ভুত পরিস্থিতিতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ডিম, মাংস, দুধ এ ধরনের পুষ্টিকর খাদ্য খাওয়া অত্যন্ত জরুরি।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ বাংলাদেশের পোল্ট্রি শিল্প এখন নিরাপদ ডিম ও মাংস উৎপাদনে অধিক গুরুত্ব দিচ্ছে। “বিগত কয়েক বছরের পথ পরিক্রমায় আমরা বেশ খানিকটা এগিয়েছি এবং রপ্তানী বাজারে প্রবেশের লক্ষ্যে সরকারের প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতা নিয়ে কাজ করছি। ২০২৫ সালকে সামনে রেখে অনেকগুলো কাজ আমাদের সম্পন্ন করতে হবে সেজন্য সরকারের তরফ থেকে অধিকতর সহযোগিতা প্রয়োজন।”

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ বিশ্বের বিভিন্ন দেশে বেশ আগে থেকেই পোল্ট্রি দিবস পালিত হয়ে আসলেও এবারই প্রথম আমরা বাংলাদেশে এ দিবসটি উদযাপন করছি ‘মুজিব বর্ষ’কে সামনে রেখে। তবে করোনা ভাইরাসের সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জনস্বার্থে ‘পোল্ট্রি ফেস্ট’ এবং ‘সিম্পোজিয়াম’ আপাতত: স্থগিত করা হয়েছে; যা সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে।

দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ এস এম মোকছেদ আলম বলেন, দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে হলে অভ্যন্তরীন চাহিদা মেটানোর পাশাপাশি রপ্তানী খাতে গুরুত্ব দিতে হবে। আন্তর্জাতিক সংস্থাগুলো যেহেতু শুধুমাত্র গার্মেন্টস শিল্পের ওপর নির্ভরশীল না থাকার এবং সেই সাথে কৃষিভিত্তিক শিল্পের উপর গুরুত্ব দেয়ার পরামর্শ দিচ্ছে; তাই আমাদের ভবিষ্যৎ পরিকল্পনাকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে এবং পোল্ট্রি’র উপর সবিশেষ গুরুত্ব দিতে হবে কারণ এটিই একমাত্র কৃষিভিত্তিক শিল্প যা ভার্টিক্যালি বাড়ানো সম্ভব।
দি বস্ এগ্রো( প্রাঃ) লিঃ । মাননীয় ব্যবস্থাপনা পরিচালক এস এম মোকছেদ আলম। স্বনামধন্য প্রতিষ্ঠানের ডিরেক্টর এস এম মুসফিক আলম (জিদান), জেনারেল ম্যানেজার আব্দুল মোমিন পলাশ, মার্কেটিং ম্যানেজার মীর আশরাফুল আলম, এরিয়া ম্যানেজার খন্দকার শফিউল ইসলাম। পোলট্রি ফিড জগৎ এর স্বনামধন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে সকল পোলট্রির ডিলার , প্রান প্রিয় খামারী ভাইদের সালাম ও শুভেচ্ছা। বস্ ফিড মার্কেটিং এ নিশ্চয়তা দিচ্ছে গুণগত মান।বস্ লেয়ার ফিড, ব্রয়লার ফিড,বস্ সোনালী ফিড, বস্ ক্যাটল ফিড, বস্ ফিশ ফিড ।

Please follow and like us: