ঝিকরগাছা ব্রিজ নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের অনুকূলে এলএ চেক বিতরণ

http://www.71news24.com/2019/03/18/1128

আবুল কালাম আজাদ, ঝিকরগাছা (যশোর) অফিস ॥ যশোরের ঝিকরগাছার ০৭/২০১৭-১৮ নং এলএ কেসে ‘ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় জেআইসিএ এর অর্থায়নে ঝিকরগাছা ব্রিজ নির্মাণ’ শীর্ষক প্রকল্পভূক্ত ৩টি মৌজা যথা ৬৮নং কৃষ্ণনগর (১.১৬৩একর), ৩৩নং বারবাকপুর (০.৬১৬একর) এবং ৬৯নং পুরন্দরপুর(০.৬২৪একর) মৌজায় সর্বমোট ২.৪০৩একর জমি অধিগ্রহণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রকল্পভূক্ত জমি, ঘরবাড়ি অবকাঠামো এবং গাছাপালার ক্ষতিপুরণ বাবদ মোট ৯২ কোটি ৭৪লক্ষ ১৮হাজার ৫শত ৩৩টাকা ৮৬পয়সা প্রাক্কলন ধার্য্য করা হয়। প্রাক্কলিত ঠাকার মধ্যে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের নিকট থেকে প্রাপ্ত আবেদনের ক্রমানুযায়ী যাচাই বাছাই অন্তে ১৫০জন এ্যওয়ার্ডির অনুকূলে মোট ১৫কোটি ৯৮ হাজার ৪শত ৮৬টাকা ৩৮পয়সার এলএ চেক প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে যশোরের জেলা প্রশাসনের আয়োজনে ঝিকরগাছা উপজেলা পরিষদ চত্বরে এলএ চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের দূর্নীতি মুক্ত দেশ গড়ার প্রত্যায়ে আমি ও আপনি সহযোগিতা না করলে দেশ থেকে দূর্নীতি দূর করা সম্ভব হবে না। তারই সাথে আমাদের দেশ থেকে মাদক নিমূল করতে আমাদের পরিবারের সন্তানের দিকে লক্ষ্য রাখতে হবে। তারা যেন মাদকের সাথে জড়িয়ে বা মাদক সেবন করে তাদেরকে আকাশে উড়তে দিলে হবে না। কারণ আপনারা যে দেশে আছেন সেই দেশও আপনাদের দিকে তাকিয়ে রয়েছে। দেশের স্বার্থে কাজ করতে হবে। তাহলে আমরা ক্রমাগতই সোনার বাংলা তৈরি করতে সক্ষম হব।
অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শফিউল আরিফ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ রেজয়ে রাব্বি, সড়ক ও জনপদ বিভাগ “ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের উপ প্রকল্প পরিচালক শ্যামল কুমার ভট্টাচার্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সুমী মজুমদার, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাধন কুমার বিশ্বাস, থানার অফিসার ইনচার্জ মো: আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: শরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, উপজেলা প্রকল্প অফিসার (পজীব) শ্রিপা রাণী ঘোষ প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন যশোরের ভূমি অধিগ্রহণ অফিসার রোসলিনা পারভিন।

Please follow and like us: