নেইমার না ফিরলে বার্সায় থাকবেন না মেসিও

http://www.71news24.com/2019/03/18/1128
নেইমার যে পিএসজিতে থাকছেন না এটি এখন আর গুঞ্জন নয়। তার বার্সেলনায় ফেরার ইচ্ছাও কারও অজানা নয়। সম্প্রতি নিজের ভুল স্বীকার করে তিনি বলেছেন, বার্সেলোনা ছাড়া তার ক্যারিয়ারের সবচেয়ে বড় ভুল ছিল। সম্প্রতি আবেগময় এক সাক্ষাৎকারে নেইমার তো বলেই ফেলেন, বার্সায় ফিরে যাওয়াই তার একমাত্র লক্ষ্য।
এমন অবস্থায় নেইমারের বার্সেলোনায় প্রত্যাবর্তন নিয়ে বেশ কিছুদিন ধরে গরম আলোচনা চলছে ইউরোপীয় দলবদলের বাজারে। বার্সেলোনাও তাকে দলে নিতে চায়। তবে ট্রান্সফারের বেশ কিছু হিসেব নিকেশ, বিশেষ করে আর্থিক হিসেবে এখনো ঝুলে আছে তাকে ফেরানো। তবে, বার্সার প্রাণভোমরা মেসি নাকি চান, যেকোনো মূল্যে নেইমারকে ফেরানো হোক। আর তার ইচ্ছা এতটাই প্রবল যে, নেইমার বার্সায় না আসলে তিনিও বেশিদিন সেখানে থাকতে চান না।
স্প্যানিশ সাংবাদিক গ্রাহাম হান্টারের দাবি, মেসিও নাকি তার পুরনো এবং অন্যতম প্রিয় বন্ধু নেইমারকে ফেরাতে উঠে পড়ে লেগেছেন। যে কারণে ক্লাবের সঙ্গে নতুন দীর্ঘমেয়াদি চুক্তি না করে আসলে বার্সাকে চাপে রাখছেন।
ওই সাংবাদিকের ভাষ্যমতে, বার্সার এখনকার প্রেসিডেন্ট হয়তো ২০২১ সালের পরে আর থাকবেন না। তাই তিনি যে কোনোভাবেই হোক মেসির সঙ্গে নতুন দীর্ঘমেয়াদি চুক্তিটা সেরে ফেলতে চান। এদিকে বার্সা সেভাবে রাজি না হলেও নেইমারকে শিবিরে ভেড়াতে অনড় মেসি। এ নিয়েই চলছে গড়িমসি।
চার মৌসুম বার্সায় দেখা গেছে মেসি-নেইমার যুগলবন্দী। বিশ্বের সেরা ফুটবলারের সান্নিধ্য ছেড়ে লোভনীয় অফারে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেন নেইমার। এখন ফিরতে চাইলেও আর্থিক দিক দিয়ে পুষাতে পারছে না বার্সেলোনা। অ্যান্থনিও গ্রিজম্যানকে কিনতে এরিমধ্যে অনেক অর্থ খরচ করে ফেলেছে। তাই নেইমারকে তারা নিতে চায় বদল হিসেবে। তার বিনিময়ে ফিলিপে কৌটিনহো, ইভান রাকিতিচ, উসমান ডেম্বেলে, নেলসন সেমেডোর মধ্যে দু’জনকে ছেড়ে দিতে রাজি আছে বার্সা। তবে তাদের সেই বদলাবদলিতে আগ্রহ নেই পিএসজির।
Please follow and like us: