বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন

http://www.71news24.com/2019/03/18/1128

বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন 

সাঈদ ইবনে হানিফ :

মানুষ একধরণের সামাজিক জীব, যারা কখনও একা একা বাঁচতে পারে না । তারা একে অন্যের সম্পূরক ও বটে। সুস্থ্য ও শান্তি পূর্ণ পরিবেশ তৈরী এবং সুস্থ্য সমাজ গঠনে মানুষের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান সমাজে মানুষের মাঝে সৌহার্দ্য সম্প্রীতি পূর্ণ পরিবেশের অভাব রয়েছে । যার কারণে সমাজের মধ্যে বিভিন্ন প্রকার ক্ষোভ বিক্ষোভ এবং বিস্শৃংখলা লক্ষ্য করা যায়।

সম্প্রতি সমাজের মানুষের মাঝে সম্প্রীতিপূর্ন আচরণ ও সৌহার্দ্যপূর্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২৮ ফেব্রুয়ারী বুধবার যশোরের বাঘারপাড়া উপজেলা প্রেসক্লাবের হলরুমে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ (এমআইপিএস) প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ এর সঞ্চালনায় গন অধিকার ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক মো:ইকরামুল কবির মিঠুর পরিচালনায় এবং বাঘারপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যন জনাব আবু তাহের সিদ্দিকি সভাপতিত্বে অনুষ্ঠিত এই কমিটি গঠন সভায় উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট এমআইপিএস প্রকল্পের জেন্ডার ও ইয়ুথ ইমপাওয়ারমেন্ট এক্সপার্ট অনিনদিতা বিশ্বাস, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মো: আশরাফুজ্জামান,
পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক সভায় নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধি, ধর্মিয় নেতা, শিক্ষক এবং সুশিল সমাজের প্রতিনিধিগন । সভায় সকলের সম্মতিক্রমে পিএফজি কোঅর্ডিনেটর নির্বাচিত হন মো: ইকরামুল কবির মিঠু (সহযোগী হিসাবে থাকবেন মো: হাফিজুর রহমান) এবং পিস এম্বাসেডর নির্বাচিত হন মো: আবু তাহের সিদ্দিকি-বিএনপি, বাবু প্রনয় কুমার সরকার-আওয়ামি লিগ, নাগরিক কমিটির অধ্যক্ষ মো: মোস্তাক মোর্শেদ, জয়নাল আবেদিন এবং নারী নেত্রী দিলরুবা পারভিন।
সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরোসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য মত প্রকাশ করেন ও শপথ গ্রহণ করেন। এছাড়া রাজনৈতিক, ধর্মিয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে বাঘারপাড়া উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামিতে কাজ করার অঙ্গিকার ব্যাক্ত করেন ।

Please follow and like us: