বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্যের মরদেহ ২দিন পর বাংলাদেশে হস্তান্তর

http://www.71news24.com/2019/03/18/1128

শাহাবুদ্দিন আহামেদ,বেনাপোল:  ভারতীয় বিএসএফের গুলিতে হত্যার ২ দিন পর,শার্শা উপজেলার শিকারপুর সীমান্ত দিয়ে বিজিবির সৈনিক মোহাম্মদ রইশুদ্দিনের মরদেহ হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ।

(২৪ জানুয়ারী) বুধবার সকাল ১১ টায় শার্শার শিকারপুর সীমান্তের মুক্তিযোদ্ধা খামার পাড়া ও ভারতের গাঙ্গুলিয়া সীমান্তের ২৮ নং মেইন পিলার দিয়ে আনুষ্ঠানিক ভাবে নিহতের  মরদেহ হস্তান্তর করা হয়।

পরে মরদেহ যশোর সদর হাসপাতাল মর্গে নিয়ে সেখানে ময়না তদন্ত শেষে মরদেহ নেয়া হয় যশোর ৪৯ বিজিবির সদর দপ্তরে।

সেখান থেকে হেলিকপ্টার যোগে মরদেহ চাঁপাইনবাবগঞ্জে পরিবারের কাছে পাঠানো হয়।

 

বিজিবির সৈনিকের মরদেহ সীমান্তে  হস্তন্তরের সময় উপস্থিত ছিলেন, যশোর ৪৯ বিজিবির সি ও জামিল আহম্মেদ ও ভারতীয় বিএসএফের ১০৭ ব্যাটালিয়নের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তরা।

পরে বিজিবি মহাপরিচালক ঐ সীমান্তে যান। এসময় পুলিশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দ।

এর আগে গত সোমবার (২২ জানুয়ারি) ভোররাতে বেনাপোলের ধান্যখোলা সীমান্তে বিজিবির সৈনিক মোহাম্মদ রইশুদ্দিনকে গুলি করে হত্যা করে বিএসএফ।

পরে বাংলাদেশ সীমান্ত থেকে সৈনিকের মরদেহটি টানতে টানতে ভারত সীমান্তে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হওয়ার পরে বিজিবি হত্যার প্রতিবাদ ও লাশ ফেরতের দাবি জানায় বিজিবি। অবশেষে বুধবার সকাল ১১ টার দিকে  বিজিবি সৈনিকের লাশ হস্তান্তর করে বিএসএফ।

Please follow and like us: