ভারতীয় ‘জি’-নেটওয়ার্কের সবকটি চ্যানেল বন্ধ অথচ চলছে যথারীতি।

একাত্তর ডেস্ক :  বাংলাদেশে ভারতীয় বাংলা চ্যানেল সম্প্রচার নিয়ে নানান সময়ে নানান রকমের মন্তব্য রয়েছে। এদেশে যে হারে ওপার বাংলার চ্যানেল চালু রয়েছে সেখানে এ রকম কিছুই নেই। ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ রয়েছে এখন। এরমধ্যে জি বাংলা, জি বাংলা সিনেমা, জি সিনেমা ও জি টিভিসহ এই নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ রাখা হয়েছে। কিন্তু অধিকাংশ এলাকায় সবকটি চ্যানেল  এখনো চলছে।

সোমবার (১ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক নির্দেশনায় চ্যানেলগুলো বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান। এরপর থেকে এই নেটওয়ার্কের চ্যানেলগুলো বন্ধ দেখা যায়।

ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘জাদু ডিজিটালের’ কাস্টমার সার্ভিস কর্মকর্তা শামীমা মিতু জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

এদিকে তথ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ফিরোজ খান জানান, মন্ত্রণালয়ের পক্ষ থেকে চ্যানেল বন্ধ করতে বলা হয়নি। ক্যাবল অপারেটরদের কাছে এসব চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন সম্প্রচার হচ্ছে কিনা তা জানাতে বলা হয়েছে। এবং বিষয়টি আগামী সাতদিনের মধ্যে জানানোর জন্য ক্যাবল অপারেটরদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব আবদুর রাজ্জাক জি নেটওয়ার্কের চ্যানেলের সম্প্রচার বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

Please follow and like us: