ভিক্ষুকের বাড়িতে চাল, মোরগ, মাছ নিয়ে ওসি : একাত্তর নিউজ২৪ ডট কম

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর ডেস্ক : আছকির মিয়া একজন প্রতিবন্ধী ভিক্ষুক। বয়স প্রায় ৫০ হবে। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলাবাসীর পরিচিত মানুষ আছকির মিয়া। বিশেষ করে পুলিশের পোষাক পড়েই ভিক্ষা করেন তিনি। দীর্ঘদিন ধরে ভিক্ষাবৃত্তি করে জীবনযাপন করছেন। বর্তমানে তিনি উপজেলার সদরের চুরতা গ্রামে বসবাস করেন।

আছকির মিয়া অসুস্থতার কারনে বেশ কয়েকদিন ধরে বাড়িতে রয়েছেন। উপজেলা সদরে আগের মত খুুব একটা দেখা যায় না। এ বিষয়টি নজরে পরে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামানের।

পরে তিনি খুঁজ নিয়ে জানতে পারেন আছকির মিয়া ১৫ দিন ধরে অসুস্থ । প্রতিবন্ধী ভিক্ষুক আছকির মিয়াকে ভিক্ষা করতে না দেখে ওসি আজমিরুজ্জামান রবিবার দুপুরে তার পরিবারের জন্য কিছু খাদ্য সামগ্রী নিয়ে বাড়িতে হাজির হন। এ সময় তিনি বাজার থেকে ৩টি দেশী মুরগী, ১টি রুই মাছ, ৫০ কেজী চাউল কিনে দেন এবং নগদ ১ হাজার টাকা তার পরিবারের হাতে তুলে দেন।

আছকির মিয়া কেঁদে কেঁদে বলেন, স্যার! কোনো দিন কোনো ওসি সাব আমার বাড়িতে এভাবে আসেননি।

আছকির মিয়া খাদ্য সামগ্রী পেয়ে খুব খুশি। তিনি জানান এখন ভালোভাবে খেয়ে রোজা থাকতে পারবো।

ওসি কেএম আজমিরুজ্জামান বলেন, কয়েকদিন ধরে আছকির মিয়াকে না দেখে মনের ভিতরে প্রশ্ন জাগল, লোকটা হঠাৎ করে গেল কোথায়। পরে খুঁজ নিয়ে জানতে পারি সে ১৫ দিন ধরে অসুস্থ অবস্থায় বাড়িতেই থাকে। এছাড়াও সে প্রায় সময়ই থানায় আমার কাছে আসত। তাই ভাবলাম লোকটা অসুস্থতার কারনে ভিক্ষাও করতে পারছেনা, কিভাবে চলে তার সংসার। এ বিষয়টি উপলব্ধি করে পবিত্র রমজান মাসে অসহায় পরিবারের তার স্ত্রী ও সন্তানদের নিয়ে যাতে পবিত্র মাহে রমজানের রোজা পালন করতে পারে সে জন্য খাদ্যসামগ্রী দিয়ে কিছু সহযোগিতা করার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আমরা সকলেই আমাদের চারপাশের ২-১জন অসহায় লোকের সহযোগিতায় করি, তাহলে দেখবেন সমাজের সকলেই স্বাচ্ছন্দ্যবোধে চলছে। আসুন সকলেই বিত্র এই মাসে স্বাধ্যানুযায়ী আস-পাশ্বের অসহায় দরিদ্রদের পার্শে দাড়াই

Please follow and like us: