যশোরবাশী শ্রদ্ধা আর ভালবাসায় চিরবিদায় জানালেন উদীচী সভাপতিকে-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ যশোর অফিস:

হাজারো প্রাণের ভালোবাসায়, চোখের পানি আর ফুলের ছোঁয়ায় চিরবিদায় জানানো হলো যশোরের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডিএম শাহিদুজ্জামানকে। শুক্রবার বাদ জুম্মা ঈদগাহ ময়দানে জানাজা শেষে কারবালা কবরস্থানে সমাহিত করা হয় তাকে।

এর আগে সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও উদীচী যশোরের সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডি এম শাহিদুজ্জামানের মরদেহ রাখা হয় উদীচী প্রাঙ্গণে। বেলা ১১ টায় সেখানে তার নিথরদেহ আনা হলে দীর্ঘদিনের সহকর্মী আর ভালোবাসার মানুষের কান্নায় ভারি হয়ে ওঠে আকাশ বাতাস। ডি এম শাহিদুজ্জামানের সহধর্মিনী লিজাকে ঠেকিয়ে রাখাটাও ছিল কঠিন। এসময় একে একে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের দেয়া ফুলে ঢেকে যায় কফিন। শতাধিক সংগঠন ও ব্যক্তির পক্ষথেকে এই পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

প্রয়াত ডিএম শাহিদুজ্জামানেকে শেষ বিদায় জানায় স্ত্রী লিজা

যারা ফুল দিয়েছেন তারা হলেন ভারতের চন্দন নগরের নাট্যসংগঠন যুগের যাত্রী, বেলঘড়িয়ার অঙ্গন, জেলা আওয়ামী লীগ, জাসদ, সিপিবি,ওয়ার্কার্স পার্টি, যুবলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে), দৈনিক স্পন্দন, গ্রামের কাগজ, প্রতিদিনের কথা, সমাজের কথা, দৈনিক কল্যাণ, বাংলাদেশ উদীচী কেন্দ্রীয় সংসদ, উদীচী খুলনা, ঊদীচী নড়াইল, উদীচী চুয়াডাঙ্গা, উদীচী অভয়নগর উপজেলা শাখা, উদীচী গদখালী শাখা, চঁদেরহাট, তির্যক, পুনশ্চ, মাইকেল সঙ্গীত একাডেমি, কিংশুক, যশোর শিল্পী গোষ্ঠী, প্রাচ্যসংঘ্য, সপ্তসুর, শ্র“তি সংগীত একাডেমি, জেলা শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর, ভবেরহাট, সরগম সঙ্গীত একাডেমী, অগ্নীবীণা, সুরবিতান সঙ্গীত একাডেমি, যশোর সাহিত্য পরিষদ, বিদ্রোহী সাহিত্য পরিষদ, মুন্সি রইসউদ্দিন আকাডেমি, অক্ষর শিশু শিক্ষালয়, রাঙা প্রভাত, গণসাংস্কৃতিক আন্দোলন, সনাতন ধর্মসংঘ, উলাসী সৃজনীসংঘ, শুভ্র ডেন্টাল, চারুপিঠ, স্বরলিপি, জাগরনীচক্র ফাউন্ডেশন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন, বাংলাদেশ স্কাউট, স্বপ্নদেখো সমাজ কল্যাণ পরিষদ, সঙ্গীত সমন্ময় পরিষদ, সম্মিলনী ৮২ ব্যাচ, নাসিব যশোর, মুক্তিযোদ্ধা রাজেক আহমেদ, অধ্যাপক কাজী শওকত শাহী, কবি ও সাংবাদিক ফখরে আলম, কলামিস্ট রাজনীতিক আমিরুল ইসলাম রন্টু প্রমুখ। সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের পক্ষে কফিনে পুষ্পার্ঘ্য অর্পন করেন জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহম্মেদ,সহ-সভাপতি  সেয়দ মেহেদি হাসান, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দীন মিঠূ সহ অন্যান্য নেতবন্দ।

জানাজায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি অ্যাড. জহুর আহমেদ, আওয়ামী লীগ নেতা কাজী আব্দুস সবুর হেলাল, ফারুক আহমেদ কচি, ওহিদুল ইসলাম তরফদার, জাসদের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম, ওয়ার্কর্স পার্টির পলিটব্যুরো সদস্য ইকবাল কবীর জাহিদ, সাবেক মেয়র মারুফুল ইসলাম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম উদদ্দৌলাহ্, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আহমেদ সাঈদ বুলবুল, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু, জেইউজের সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক মিলন রহমান,একাত্তর নিউজ ২৪ডটকম এর প্রকাশক ও সম্পাদক কামাল হোসেন প্রমুখ।


এদিকে, ডিএম শাহিদুজ্জামান শহীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর। নেতৃদ্বয় মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও সংগঠনের সদস্যদের প্রতি সমবেদনাও জানিয়েছেন।

Please follow and like us: