যশোরের বসুন্দিয়ায় টিচার্স এসোসিয়েশন’র বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

 

আবু তাহের, একাত্তর  প্রতিনিধি:

যশোর সদরের বসুন্দিয়ায় ‘বসুন্দিয়া টিচার্স এসোসিয়েশন’ এর উদ্যোগে বৃত্তি পরীক্ষা আজ শুক্রবার জঙ্গলবাঁধাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

“শিক্ষকরাই জাতির নির্মাতা”। এই চেতনায় বসুন্দিয়ার একমাত্র শিক্ষা সহায়ক সংগঠন ‘বসুন্দিয়া টিচার্স এসোসিয়েশন’। ২০০৯ সাল থেকে প্রতি বছরের মত এবারও স্কুল, মাদ্রাসা ও কিন্ডার গার্টেন  প্রতিষ্ঠানগুলির ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ শ্রেণির ২৫৫জন এবং ৭ম শ্রেণির ৯৫জন শিক্ষার্থীসহ সর্বমোট ৩৫০জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করে।

অত্যন্ত শিক্ষাবান্ধব পরিবেশে জঙ্গলবাঁধাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টা থেকে ১১টা ৩০মিনিট পর্যন্ত সময়ে পরীক্ষা সম্পন্ন হয়। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুহাঃ আক্তারুল আলম, সাংগাঠনিক সম্পাদক মোঃ মোজাফ্ফার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রভাষক মোঃ নাজিম উদ্দীন, কেন্দ্র সচিব মোঃ জসিম উদ্দীন, হল সুপার হারুনার রশীদ ও রোজী ইসলাম, কক্ষপরিদর্শক সোলায়মান কবীর, সাইফুর রহমান, তুহিন আক্তার সহ ২৮জন শিক্ষক এ পরীক্ষায় দায়িত্ব পালন করেন।

এছাড়া বসুন্দিয়া স্থায়ী পুলিশ ক্যাম্পের সহকারী আব্দুল গফুরের নেতৃত্বে একটি দল শৃঙ্খলা নিয়ন্ত্রনের দায়িত্ব পালন করেন। পরীক্ষা শেষে শিক্ষকদের সংক্ষিপ্ত সমাবেশে বৃত্তির পরীক্ষার ফলাফল ও নতুন কমিটির জন্য সম্মেলন আগামী ১৫ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি ২০২০ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠালগ্ন থেকে এপর্যন্ত ১০বছর অতিবাহিত করেছে শিক্ষকদের এই প্রতিষ্ঠানটি। প্রতি বছর ডিসেম্বর মাসে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে জাতি গড়ার কারিগরদের এই প্রতিষ্ঠানটি।

Please follow and like us: