যশোরের বসুন্দিয়ায় প্রেসক্লাব বসুন্দিয়ার’র উদ্দ্যোগে ধর্ষন বিরোধী ও ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

আবু তাহের, বসুন্দিয়া যশোর প্রতিনিধি: যশোর সদরের বসুন্দিয়ায় আজ শনিবার সকাল ১১টায় প্রেসক্লাব বসুন্দিয়াসহ আরও ৫টি সংগঠন ধর্ষন, হত্যা ও নারী নির্যাতন বিরোধী প্রতিবাদী মানববন্ধন করে।

সম্প্রতি সারাদেশে অব্যাহত শিশু নির্যাতন, শিশু ও নারী ধর্ষন, খুন ব্যাপকভাবে বৃদ্ধি পেয়ে মহামারিতে রূপ নিয়েছে। দেশের সর্বস্তরে ধর্ষন বিরোধী সচেতনতা, ধর্ষনের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে ধর্ষন নামক অপরাধ চিরতরে নির্মূলের দাবিতে এ মানববন্ধন করা হয়।

প্রতিবাদী বক্তব্য রাখেন পাশে আছি আমরা’ সদস্য ও ঢাকা বিশব্বিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্রী অর্নী -ছবি একাত্তর।

সমন্বিত এই মানববন্ধনে বিভন্ন এলাকার ছাত্র—ছাত্রী, তরুন—যুবক ও স্থানীয় ব্যাবসায়ীরাও অংশগ্রহন করেন। বসুন্দিয়া মোড় বাসস্ট্যান্ডে মহাসড়কে সকাল ১১টায় শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত স্থায়ী হয়। স্ব—স্ব ব্যানারে মানবন্ধনকৃত সংগঠনের পক্ষ থেকে বক্তৃতা করেন,

ধর্ষকের শাস্তির দাবিতে বক্তব্য রাখেন আলোকিত জয়ান্তার সভাপতি ও প্রভাষক মো: নাজিম উদ্দীন -ছবি একাত্তর।

প্রেসক্লাব বসুন্দিয়া’র সাধারণ সম্পাদক আবু তাহের, পাশে আছি আমরা’র সদস্য অর্নি, সভাপতি— কাজী ফারদিন ইসলাম আবির, বট বৃক্ষ’র সভাপতি, মোঃ তরিকুল ইসলাম,

জঙ্গলবাধাল ভৈরব যুব সংঘ’র সদস্য হাসান আলী, সোনালী স্বপ্ন সংঘ’র সভাপতি আল ইমরান।

সংগঠনগুলো ‘আমার বোন আজ ধর্ষিতা মানুষ তুমি চুপ কেন?’, ‘ধর্ষকদের বিচারের জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠন কর’, ‘ধর্ষণকারীর ফাঁসি চাই’, ‘বঙ্গবন্ধুর এই বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’, ‘চলো যাই যুদ্ধে ধর্ষণের বিরুদ্ধে’, ধর্ষণকারীদের প্রকাশ্য ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’, ‘স্টপ রেপ নাউ’, ‘ধর্ষণের একমাত্র শাস্তি প্রকাশ্যে ফাঁসি’, ‘ঘরে বাহিরে নারীরা থাকুক নিরাপদে’,  ‘হোক প্রতিবাদ হোক প্রতিরোধ সর্বত্র/ধর্ষণের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এসব স্লোগানে  মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ঠিক; কিন্তু এ দেশে এখনো নারীরা স্বাধীন হতে পারেনি। তাই আজ নারীরা ঘরে-বাইরে ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছে। কোথাও তাদের নিরাপত্তা নেই। দ্রুত নারী নির্যতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করার দাবী জানান।

সমন্বিত প্রতিবাদী মানব বন্ধনের সভাপতিত্ব করেন সমাপনী বক্তব্য রাখেন  প্রেসক্লাব বসুন্দিয়ার সভাপতি মোঃ কামাল হোসেন। সার্বিক সঞ্চালনায় ছিলেন আলোকিত জয়ান্তা’র সভাপতি ও প্রভাষক  মোঃ নাজিম উদ্দীন।

Please follow and like us: