যশোরে মার্কিন সাম্রাজ্যবাদ বিরোধী বিক্ষোভ মিছিল

http://www.71news24.com/2019/03/18/1128

 

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

আজ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বিশাল এক বিক্ষোভ যশোর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষণ করে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নেতাকর্মীরা লাল পতাকা, ব্যানার ফেস্টুন, বাদ্যযন্ত্র নিয়ে এ মিছিলে অংশগ্রহণ করেন।

 

বিক্ষোভ মিছিলের পূর্বে নেতাকর্মীরা যশোর জেলা আইনজীবী সমিতির সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে এসময় বক্তব্য রাখেনঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা শাখার সভাপতি কমরেড এড, আবু বক্কর সিদ্দীকী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা সাধারন সম্পাদক, বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমরেড সবদুল হোসেন খান এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা কমরেড হারুন আর রশিদ মল্লিক, জাতীয় শ্রমিক ফেডারেশন যশোর জেলা কমিটির সভাপতি কমরেড ইউনুচ তালুকদার, বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় নেতা অনুপ কুমার পিন্টু।

 

জাতীয় কৃষক সমিতি যশোর জেলা শাখার সাধারন সম্পাদক কমরেড বৈকুণ্ঠ বিহারী রায়, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা শাখার তথ্যও গবেষণা বিষায়ক সম্পাদকও জাতীয় কৃষক সমিতির যশোর জেলা শাখার সহ-সাধারন সম্পাদক কমরেড শেখ গফ্ফার রহমান প্রমুখ।

 

নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় মহান স্বাধীনতা কালে বিরোধীতা করা মার্কিন যুক্তরাষ্ট্রও তাদের মিত্রদের উদ্বেশে বলেন আপনার যে মানবাধিকারের কথা বলেন ১৯৭১ কোথায় ছিলো সে মানবাধিকার, ১৯৪৫ সালে জাপানে পারমাণবিক বোমা ফেলে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছিল কে!?

ইরাক, সিরিয়া, লেবানন, লিবিয়াতে হাজার হাজার মানুষকে হত্যা করে আপনাদের মুখে মানবাধিকারের কথা বড় বেমানান।

 

বিএনপি-জামাত-শিবিরের দেশে সন্ত্রাসী কর্মকান্ডের সমালোচনা করে বক্তারা বলেন তারা আবারও দেশেরাজনিতীর নামে জঙ্গিবাদ সৃষ্টি করতে চাই। এবং দেশের চলমান উন্নায়ন ব্যাহত করতে চাই। আগামী নির্বাচনে বাধা সৃষ্টি করলে বাংলাদেশের জনগণই তাদের উচিত জবাব দিবে।

Please follow and like us: