যশোর সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ২৭৬০১৯ ভোট পেয়ে নীরা চেয়ারম্যান নির্বাচিত-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ, যশোর অফিস:

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণ শেষ হয়েছে । মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে এই উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। কোন রকম অপ্রিতিকর ঘটনা ছাড়াই  বিরতিহীনভাবে ভোট  চলে বিকেল ৫টা পর্যন্ত।

উপ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতিক নিয়ে নুরজাহান ইসলাম নীরা ২৭৬০১৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে উপজেলা চেয়ারম্যান হিসেবে  নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপি ধানের শীষ প্রতীক নুর উন নবী ভোট পেয়েছে ১২৩৯৪ ।

এর মধ্যে ১৭৫১ ভোট বাতিল হয়। মোট ভোটের ৫১.৭৭%  ভোট কাস্ট হয়।

নির্বাচনী এলাকায় মোটরসাইকেলসহ গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এছাড়া ভোট গ্রহণের দিন উপজেলায় সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে।

যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য হয়। উপজেলায় ৫ লক্ষ ৬০ হাজার ৫২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহণ করা হবে ১৭৫টি কেন্দ্রে।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ন কবির একাত্তর নিউজ ২৪. ডটকম কে জানান, ভোট কেন্দ্রে সার্বিক নির্বাচন পরিচালনা করার জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ১৩ জন পোলিং অফিসার কাজ করছে। এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত ছিল।

এছাড়া নির্বাচনী এলাকায় ২ জন জুডিশিয়াল ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৫শ পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন ছিল। ১৮টি মোবাইল টিম ও ৬টি স্ট্রাইকিং ফোর্সের ৬টি টিম নির্বাচনের মাঠে সার্বক্ষণিক কাজ করেছে বলে জানান এই কর্মকর্তা।

Please follow and like us: