যশোর সেনানিবাস ও তৎসংলগ্ন এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা কর্মসূচি -২০১৯

http://www.71news24.com/2019/03/18/1128

 

মো:আসাদুজ্জামান শাওন যশোর : “নিজ এলাকা পরিষ্কার রাখি ডেঙ্গু থেকে সবাই বাঁচি” এই শ্লোগানকে সামনে রেখে গত ২৪ জুলাই ২০১৯ তারিখে যশোর সেনানিবাস ও তৎসংলগ্ন এলাকায় ডেঙ্গু সচেতনতা মূলক প্রচারণায় সেনানিবাসের সকল স্কুল ও কলেজের ছাত্র /ছাত্রী ও শিক্ষকগণ এবং সেনানিবাসের সকল ইউনিট নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় ডেঙ্গু সচেতনতার লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতা মূলক র‍্যালি ও লিফলেট বিতরণ করেছে। এটি খুবই ভালো প্রচারাভিযানের পরিকল্পনা। এতে শুধু ডেঙ্গুকেই নয় বরং সকল মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা প্রচারের জন্য সর্বাত্নক প্রচেষ্টার অভিযান।এতে সেনানিবাস ও তৎসংলগ্ন এলাকায় বসবাসরত সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গ, সমন্বিত পরিবারের সদস্য, স্কুল, কলেজ, শিক্ষক, অভিভাবকগন এই মহৎ প্রচেষ্টার সাথে সম্পৃক্ত ছিলেন।

দৈনিক কর্মসূচী অনুযায়ী স্কুল ও কলেজ প্রাঙ্গণে ড্রেন, খাল, পুকুর, প্রভৃতি ইউনিট গুলির সকল জায়গায় ব্যাপক পরিষ্কার পরিছন্নতা করা হয়েছে। ডেঙ্গু সচেতনতার লক্ষ্যে মশার বীজতলার স্থান গুলি ধ্বংস করার জন্য যথাযথ ঔষধ ও স্প্রে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি সেনানিবাসের অভ্যন্তরে ফুলের টব, প্লাস্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার,প্লাস্টিকের ড্রাম, মাটির পাত্র, টিনের কৌটা ও ডাবের খোসা সহ পানি জমে থাকা স্থানগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

সচেতনতা র‍্যালিতে জানানো হয় ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এ সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। জ্বর হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিতে হবে এবং ডেঙ্গুর পরীক্ষা করে তা নিশ্চিত হতে হবে।

Please follow and like us: