রাজধানীর সব অবৈধ ভবন ভেঙে ফেলা হবে: শ ম রেজাউল

http://www.71news24.com/2019/03/18/1128

রাজধানীতে যেসব অবৈধ ভবন রয়ে‌ছে সেগু‌লো ভেঙে ফেলা হবে। এসব ভবন নির্মা‌ণের সঙ্গে রাজউকের যেসব কর্মকর্তা জড়িত আছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়‌া হবে বলে জানিয়েছেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম

 

একাত্তর ডেস্ক : রাজধানীতে যেসব অবৈধ ভবন রয়ে‌ছে সেগু‌লো ভেঙে ফেলা হবে। এসব ভবন নির্মা‌ণের সঙ্গে রাজউকের যেসব কর্মকর্তা জড়িত আছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়‌া হবে বলে জানিয়েছেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ভবন অনু‌মোদ‌নের সময় রাজউকের সেই সময়ের চেয়ারম্যানসহ সংস্থার সং‌শ্লিষ্ট‌দের খোঁজা হচ্ছে । তাদেরকেও আইনের আওতায় আনা হবে বলেও জানিয়েছেন তিনি। ।

 

 শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বনানীর এফআর টাওয়ার পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি বলেন, এটা কোনো দুর্ঘটনা নয়। বরং গাফিলতির মাধ্যমে হওয়া একটি হত্যাকাণ্ড। আর এর জন্য যারাই দায়ী, তারা যত শক্তিশালী আর প্রভাবশালী হোক না কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি স্পষ্ট করে বলছি, আমাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ্যে প্রকাশ করা হবে। আগের তদন্ত প্রতিবেদনে কি সুপারিশ ছিল আর সেগুলো বাস্তবায়নের দায়িত্ব যাদের ওপর ছিল তারা কেন সেগুলো বাস্তবায়ন করেনি সেগুলোও আমরা খতিয়ে দেখবো এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এফ আর টাওয়ারের ১৮ তলা পর্যন্ত অনুমোদন ছিল জানিয়ে মন্ত্রী বলেন, ভবনটিকে ১৯৯৬ সালে ১৮ তলা ভবন নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছিল। ২০০৭ সালে তারা রাজউকে একটি নথি দাখিল করে ২৩ তলা করার। কিন্তু তাদের সেই নথি অনুমোদনের পক্ষে কোনো দলিল রাজউকে ছিল না। কারা এ কাজের সঙ্গে জড়িত ছিল, তারা যদি রাজউকের লোকও হন, আমরা কঠোর ব্যবস্থা নেবো।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী জানিয়েছেন, ভবন নির্মাণে ত্রু‌টি ও অনুমোদনহীন নকশার জন্য দা‌য়ী যেই হোন না কেন তাকে তদন্তের আলোকে শা‌স্তির আওতায় আনা হবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ বলেও উল্লেখ করেছেন তিনি। আগুনের ঘটনায় ফৌজদা‌রিসহ তদন্তের আলোকে যে ধরনের মামল‌া দেওয়া যায় সেই ধরনে মামলা হবে ব‌লে‌ জানিয়েছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

Please follow and like us: