সাবেক যোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দআবুল হোসেন আর নেই

http://www.71news24.com/2019/03/18/1128

 

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

সাবেক যোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেন আর নেই। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

 

সৈয়দ আবুল হোসেন স্ত্রী খাজা নার্গিস, দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেনসহ অসংখ্য অরাজনৈতিক গুণগ্রাহীও রাজনৈতিক কর্মি রেখে গেছেন।

 

 জানাগেছে, সৈয়দ আবুল হোসেনের সন্তানেরা দেশের বাইরে আছেন। তাঁরা দেশে আসার পর কোথায় দাফন করা হবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

সৈয়দ আবুল হোসেন ১ আগস্ট ১৯৫১ সালে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

 

এরপর তিনি ধারাবাহিকভাবে সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরমধ্যে ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত বাংলাদেশের যোগাযোগমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ছিলেন।

 

পদ্মাবহুমুখী সেতু উদ্বোধনের দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দ আবুল হোসেনকে সংগে নিয়ে দেশের মেঘাসেতু শুভ পদ্মাবহুমুখী সেতুটি উদ্বোধন করেন। তারপর থেকে সৈয়দ আবুল হোসেনে জনসম্মুখে কমই দেখা গেছে।

Please follow and like us: