যশোরে তিন শতাধিক শিশুর তালপাতায় হাতেখড়ি

http://www.71news24.com/2019/03/18/1128

যশোর অফিস : যশোরে তিন শতাধিক শিশুর তালপাতায় হাতেখড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে শহরের কালেক্টরেট পার্কে হাতেখড়ি উৎসবের আয়োজন করা হয়। উদীচী পরিচালিত অক্ষর শিশু শিক্ষালয়সহ শহরের বিভিন্ন প্রতিষ্ঠানের তিন শতাধিক শিশুর ব্যতিক্রমী এই উৎসবে হাতেখড়ি দেওয়া হয়।

সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে উৎসব উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবীণ আইনজীবী কাজী আবদুস শহীদ লাল। উদীচী যশোর শাখার সভাপতি ডিএম শাহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক (সংগীত ও নৃত্য) সোহরাব উদ্দিন, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দৌলা, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলাহ্, উদীচী যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান।
অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ শিশু শিক্ষার্থীদের হাত ধরে তালপাতায় লিখে ‘হাতেখড়ি’ করেন। তিন শতাধিক শিক্ষার্থী শহরের বিশিষ্টজনদের হাত থেকে শিক্ষাজীবনের হাতেখড়ি নেয়। হাতেখড়ি শেষে শিক্ষার্থীদের মিষ্টিমুখ করা হয়। তাদেরকে কদমা ও খই দেওয়া হয়।

Please follow and like us: