প্রধানমন্ত্রীর সাথে সোনিয়া-মনমোহন সিং সাক্ষাত-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা মনমোহন সিং।

আজ রবিবার দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। সাক্ষাতে বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী তাদের পুরোনো স্মৃতিচারণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার ও দেশটির জনগণের অবদানের কথা স্মরণ করেন।রাজনীতিতে আসায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান শেখ হাসিনা। সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফর এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘ইন্ডিয়া ইকোনোমিক সামিট’ এ যোগ দিতে গত ০৩ অক্টোবর নয়াদিল্লি সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফর শেষে আজ রবিবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা।

Please follow and like us: