বাংলাদেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে; জানিয়েছে আইইডিসিআর-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

 

শেখ গফ্ফার রহমান,একাত্তর নিউজ ডেস্ক্:

আক্রান্তদের মধ্যে একজন মহিলা এবং দুজন পুরুষ রয়েছেন।  আজ রবিবার সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাব প্রতিষ্ঠান(আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘যাদের লক্ষণ আছে তারা দ্রুত আইইডিসিআরের সাথে যোগাযোগ করুন। যারা দেশের বাইরে থেকে আসছেন, তারা নিজ দায়িত্বে কোয়ারেন্টাইনে থাকবেন।’

যাদের সনাক্ত করেছে তাদের দুুুজন ইটালি থেকে এসেছে।

বিশ্ব জুড়ে এরই মধ্যে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫ হাজারের বেশি মানুষ, ৩,৫৯৮ জনের মৃত্যু হয়েছে। ৯৯টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

 

চীনা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৮ হাজার ৫২৭ জন। ইরানে আরেক সংসদ সদস্যসহ নতুন করে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৫।

 

করোনায় চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। একদিনেই মারা গেছেন ৪৯জন। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৭। আক্রান্ত সাড়ে চার হাজারের বেশি। আক্রান্তের মধ্যে দেশটির শীর্ষ পর্যায়ের এক রাজনীতিকও রয়েছেন।

এদিকে, চীনের ফুঝিয়ান প্রদেশের কোয়ানজো শহরে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহৃত একটি হোটেল ধসে অন্তত ৭০ জন আটকা পড়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ২৩ জনকে।

 

এছাড়া, ক্যালিফোর্নিয়ার সৈকতে আটকে পড়া প্রমোদতরী গ্র্যান্ড প্রিন্সেসের ২১ আরোহীর শরীরে করোনা মিলেছে। জাহাজটিতে আটকা রয়েছে সাড়ে তিন হাজার মানুষ।

 

আরব আমিরাত, কুয়েত ও বাহরাইন থেকে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব। এছাড়া শনিবার থেকে খেলাধুলার সব ইভেন্টে দর্শক উপস্থিতি বাতিল ঘোষণা করেছে দেশটি।

 

এদিকে, লোকসমাগম এড়াতে পোপ ফ্রান্সিস লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে রবিবারের প্রার্থনার ঘোষণা দিয়েছেন।

Please follow and like us: