বিতর্কের মাঝেই কাশ্মীরে শুটিং করতে বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

http://www.71news24.com/2019/03/18/1128

জম্মু-কাশ্মীর থেকে বাতিল করা হয়েছে ৩৭০ ধারা। স্তব্ধ কাশ্মীরে এখন চলছে অঘোষিত কারফিউ। যা নিয়ে গোটা ভারত জুড়ে শুরু হয়েছে চরম বিতর্ক। সেই বিতর্কের মাঝেই বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ভষণে গোটা উপত্যকার উন্নয়ন নিয়ে একাধিক পরিকল্পনার কথা উল্লেখ করা হয়েছে। তেমনি স্পষ্ট করে দেওয়া হয়েছে ভবিষ্যতে জম্মু-কাশ্মীর ফের দেশ বিদেশের বিভিন্ন সিনেমার শুটিংয়ের অন্যতম প্রধান কেন্দ্রবিন্দু হয়ে উঠবে।

শুধু তাই নয় মোদি আরও বলেন, এবার থেকে বিদেশের পরিচালকরাও আসবেন কাশ্মীরে শুটিং করার জন্য। কাশ্মীরের সৌন্দর্য্য চোখ ধাঁধানো, আর সেই সৌন্দর্য্যের আকর্ষণেই এবার থেকে গোটা বিশ্ব এখানে শুটিং করতে আসবে বলে জানান মোদি। তিনি দাবি করেন, এতিদন পর্যন্ত জম্মু-কাশ্মীরের অশান্ত পরিস্থিতির জন্য সেখানে শুটিং করতে গিয়ে সমস্যায় পড়তে হতো। কিন্তু এবার থেকে আর সেই সমস্যার সম্মুখীন হতে হবে না।

এসবের পাশাপাশি মোদি আরও বলেন, এমন একটা সময় ছিল যখন শুটিংয়ের জন্য বলিউডের পরিচালকদের সবচেয়ে প্রিয় জায়গা ছিল জম্মু-কাশ্মীর। এমন কোনও সিনেমা ছিল না, যার শুটিং কাশ্মীরে হতো না। এবার থেকে বলিউডের পাশাপাশি গোটা বিশ্বের সব সিনেমার শুটিং করতে চলচ্চিত্রকাররা কাশ্মীরে আসবেন বলে আশা প্রকাশ করেন নরেন্দ্র মোদি।

এদিকে, ভারত সরকার রাতারাতি কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পরও চারদিন কেটে গেছে। শুক্রবারেও গোটা রাজ্য জুড়ে ছিল কারফিউ, স্তব্ধ হয়ে রয়েছে সেখানের জনজীবন। রাজধানী শ্রীনগরের পথে পথে শুধু ফৌজি টহল আর তল্লাসি, বন্ধ হয়ে রয়েছে দোকানপাট। সাধারণ মানুষ বাইরে বেরোতেই পারছেন না বলা চলে। ফলে অনেকের বাড়িতেই ফুরিয়ে গেছে খাবার। খবর জিনিউজের।

Please follow and like us: