যশোরে খাবার সামগ্রী নিয়ে হতদরিদ্রদের বাড়িতে জনতা এক্সপ্রেস 71news24

http://www.71news24.com/2019/03/18/1128

জি এম অভি : যশোরে ঘরবন্দি দিনমজুর ও হতদরিদ্র পরিবারের মাঝে জনতা এক্সপ্রেস সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের পক্ষ থেকে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার রাত ১১ টার দিকে যশোরের শহরতলীর নুরপুর গ্রামে ২৫ টি হতদরিদ্র পরিবারের মাঝে এই খাবার সামগ্রী বিতরণ করা হয়। সারাবিশ্বের মতো বাংলাদেশও করোনা ভাইরাসের কবলে।

 

এ ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে সাধারণ ছুটি ঘোষণা করে মানুষকে নিজবাড়িতে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। দেশের মানুষ বলতে গেলে এখন ঘরবন্দি। এর ফলে সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন দিন এনে দিন খাওয়া হতদরিদ্র শ্রেণির মানুষ।

 

সরকার এ দরিদ্র মানুষদের জন্য ত্রাণ সহায়তা চালু করেছে। যেটা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। জনতা এক্সপ্রেস সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো: আসাদুজ্জামান শাওন জানান, করোণার প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির কারণে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ফলে কর্মহীন হয়ে পড়েছে দিন এনে দিন খাওয়া মানুষেরা।

 

একদিন কাজ না করলে যাদের চুলায় আগুন জ্বলে না তারা ঘরে বন্দি থাকলে না খেয়ে কষ্ট পাবে। তার এলাকায় এমন অনেকে আছে যারা খুব কষ্টে দিন পার করছে। এসকল মানুষের কষ্ট দেখে নিজ অর্থায়ন ও সংগঠনের সার্ভিক সহযোগিতায় এই পরিবার গুলোর মাঝে এই খাবার পৌঁছে দেন তিনি।এছাড়াও প্রতিদিনই এমন কার্যক্রম চলবে বলে তিনি জানান। খাবারের মধ্যে রয়েছে চাউল, ডাল, তেল, আলু, পিয়াজ।এছাড়াও মাস্ক, সাবান ও জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। তিনি আরোও বলেন, বর্তমান করোনার প্রভাবে দেশের সকল মানুষই সংকটের মধ্যে রয়েছে। যারা বিত্তবান আছেন তারাও যেন তাদের সাধ্য অনুযায়ী এসকল অসহায় মানুষদের পাশে এসে দাঁড়ায়। আর বিত্তবানরা যদি আমাদের সংগঠনের মাধ্যমে এই হতদরিদ্রদের সহযোগিতা করতে চায় তাহলে খাদ্য সামগ্রী আমরা পৌঁছে দিবো এই খেটে খাওয়া মানুষের মধ্যে।এতে করে আশপাশের খেটে খাওয়া গরীব মানুষগুলো একটু খেয়ে বাঁচতে পারবে। তিনি করোনা মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার পাশাপাশি যার যার স্থান থেকে গরীব অসহায় মানুষদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান। খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা মো:আসাদুজ্জামান শাওন, সংগঠনের অন্যতম সদস্য তুহিন, জহুরুল ইসলাম, মুস্তাকিন আহমেদ, সোহাগ, আলমগীর, ওরিস, ফসিয়ার, বিশু দাশ, মো: মনিরুজ্জামান মনির, রবিউল, মো:সালাউদ্দিন প্রমুখ। জনতা এক্সপ্রেস সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সাথে সংযুক্ত হতে চাইলে সরাসরি এই নাম্বারে যোগাযোগ করুণ।০১৭১৫-৮৫১০৫০ প্রতিষ্ঠাতা মো:আসাদুজ্জামান শাওন।

Please follow and like us: