রামনগরে ৪৫ টি পরিবারে লাইফের মানবিক সহায়তা 71news24

http://www.71news24.com/2019/03/18/1128

জি এম অভি :  করোনার প্রভাবে সারা বিশ্বে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। বাদ পড়েনি বাংলাদেশও। নতুন কেউ যেন করোনা আক্রান্ত না হয় সে লক্ষ্যে সাধারন মানুষকে ঘরে অবস্থান করার নির্দেশনা দিয়েছেন সরকার।

 

ফলে খেঁটে খাওয়া মানুষ, দিনমজুর, কর্মহীন হয়ে পড়েছে। অনাহারে অর্ধাহারে দিন গুজরান করছেন তারা। রামনগরের সিংহভাগ মানুষ কৃষক ও শ্রমজীবী। সারাদেশব্যাপী অনেকটা অঘোষিত লকডাউন হয়ে যাওয়ায় কৃষকরা তাদের কৃষি পণ্য বিক্রি করতে পারছে না। অন্যান্য ব্যবসা-বাণিজ্যও বন্ধ হয়ে যাওয়ায় কৃষক, শ্রমিক ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষেরা খুব দুর্বিপাকের মধ্যে পড়ে যায়। মানবেতর এমন জীবন যাপন দেখতে চাননি যশোর জেলা তরুণ লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহমুদ হাসান লাইফ।

 

তার ইউনিয়নে একটা পরিবারও অভুক্ত থাকবেনা এ প্রত্যয় ধারন করে নিজে গাড়ী করে পায়ে হেঁটে গরীবের দ্বারে দ্বারে হাজির রশদ সামগ্রী নিয়ে। তার মধ্যে ছিল চাল, ডাল, আলু, সয়াবিন, সাবান সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর আলাদা আলাদা প্যাকেট। ব্যক্তিগত উদ্যোগে তিনি গতকাল মঙ্গলবার ( ৩১ মার্চ) বিকেলে রামনগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে সিরাজসিংহা গ্রামের ইউনুসের মোড়, ডহরসিংহা ও সিরাজসিংহা গ্রামের বাদুরতলা এলাকার ৪৫টি পরিবারের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

 

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রামনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইয়ুব আলী, প্রচার সম্পাদক জিএম শাহজাহান, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাক্তার বাবু প্রমূখ। এদিকে বিদেশ ফেরত যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তাঁদেরও সার্বিক খোঁজ খবর রাখছেন লাইফ । তিনি বলেন মালিকের উপর ভরসা করে দিনরাত গুজরান করছি মানুষের সেবায়। মালিক যদি অনাহারী অর্ধাহারীর রিজিক আমার হাত দিয়ে কবুল করেন তবে আমার ইউনিয়নে একজন দরিদ্র মানুষও না খেয়ে মারা যাবেনা। মানুষের সেবা করতে পদ পদবী বা চেয়ারের দরকার পড়েনা। মন থাকলেই যথেষ্ট। মাহমুদ হাসান লাইফ বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত দুর্যোগ মোকাবিলায় সরকার জনগণের পাশে রয়েছে। সরকার ইতোমধ্যে জেলা উপজেলায় পর্যাপ্ত পরিমাণে খাদ্য সহায়তা বরাদ্দ দিয়েছে। আমার লক্ষ্য হলো, ব্যক্তি উদ্যোগে রামনগর ইউনিয়নে একজন কর্মহীন মানুষও খাবারের কষ্ট না পায় সে ব্যবস্থা করা।

 

আমি ধর্ম বর্ণ নির্বিশেষে ইউনিয়নের সকল জনপদগুলোকে খাদ্য সহায়তার আওতায় নিয়ে আসার চেষ্টা করে যাচ্ছি। উল্লেখ্য যশোর জেলা যুবলীগের সাবেক সদস্য মাহমুদ হাসান লাইফ রামনগর ইউনিয়ন আওয়ামী লীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী।

Please follow and like us: