জাতীয় কৃষক সমিতি যশোর জেলা সম্মেলন অনুষ্ঠিত

http://www.71news24.com/2019/03/18/1128

 

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

আজ বিকাল ৪ টায় যশোরের কেশবপুর উপজেলার প্রেসক্লাবে প্রথম বারের মতো যশোর জেলা জাতীয় কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

সম্মেলনে জাতীয় কৃষক সমিতির যশোর জেলা শাখার আহবায়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা কমিটির সম্পাদকমন্ডলির সদস্য কমরেড অধ্যাপক বৈকন্ঠ বিহারী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও  যশোর জেলা সাধারণ সম্পাদক, যশোরের বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়নের চেয়ারম্যান কমরেড সবদুল হোসেন খান।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় কৃষক সমিতির যশোর জেলা শাখার সহ-সভাপতি কমরেড বাবর আলী গোলদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক ফেডারেশন যশোর জেলা শাখার সভাপতি কমরেড ইউনুচ আলী তালুকদার, জাতীয় কৃষক সমিতির যশোর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক কমরেড শেখ গফ্ফার রহমান।

 

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন,  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা শাখার বিপ্লবী সভাপতি কমরেড এড, আবু বকর সিদ্দিকী।

 

পরে এড, আবু বকর সিদ্দিকীকে সভাপতি ও বাবর আলীকে সহ-সভাপতি এবং অধ্যাপক বৈকন্ঠ বিহারী রায়কে সাধারণ সম্পাদক ও শেখ গফ্ফার রহমানকে সহ-সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট যশোর জেলা জাতীয় কৃষক সমিতির কমিটি ঘোষণা করা হয়।

 

সম্মেলনে বক্তারা বলেন, সরকারিভাবে সমবায়ী কৃষি ব্যবস্থা চালু করতে হবে। কৃষকের উৎপাদিত ফসলের লাভজনক মুল্য দিতে হবে। কৃষকের নিজস্ব বাজার চালু করতে হবে। এছাড়া বিভিন্ন দুর্যোগদ্বারা ক্ষতিগ্রস্থ কৃষকদেও দ্রুত সময়ে ক্ষতিপুরন দিতে হবে এবং দ্রুত সময়ে কৃষকদের জন্য কৃষি বীমা চালু করতে হবে।

Please follow and like us: