নুসরাত হত্যার বিচারের দাবিতে মানব বন্ধন ও পদযাত্রা শাহবাগ থেকে শহীদ মিনার।

একাত্তর ডেস্ক :  আজ ১২ ই এপ্রিল, শুক্রবার বেলা ১০:৩০ মিঃ এ পূর্নিমা ফাউন্ডেশন ও গৌরব ৭১ এর আহ্বানে যৌন নিপীড়ন, ধর্ষণ ও হত্যা বিরোধী মানববন্ধন ও পদযাত্রার শীর্ষক আয়োজন করা হয়।
মানববন্ধনের মধ্যে দিয়ে সকলে বিক্ষোভ মুখর বক্তৃতা রাখেন ধর্ষণ, যৌন নিপীড়ন ও হত্যার বিরুদ্ধে সর্বোচ্চ বিচারের দাবিতে ।

মানববন্ধন ও পদযত্রা শেষে উভয় সময়ে বিশিষ্ট শিক্ষাবিদ, গুনীজন, রাজনৈতিক ও সমাজ সেবকগন বক্তৃতায় অপরাধীদের সর্বোচ্চ দৃষ্টান্ত শাস্তির দাবী করেন ।
তারা বলেন অতিদ্রুত সময়ের মধ্যে ফেনীর সোনাগাজীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির নির্মম হত্যাকারীদের বিচার করতে হবে। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মহামান্য বিচার বিভাগ ও আইন প্রয়োগকারী সংস্থার নিকট সদয় ও সুদৃষ্টি রাখার জোড় আহ্বান জানান।
এসময়ে বক্তৃতা রাখেন___
পূর্নিমা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, পূর্নিমা রাণী শীল এবং আওয়ামীলীগ নেতা ও পূর্নিমা ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ মিজানুর রহমান (হিমু),

কোষাধ্যক্ষ, দেলোয়ারা দোলন,

গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক, এফএম শাহিন,
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ড. আব্দুস সামাদ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, রোবায়েত ফেরদৌস,ডা: নীলুফার পারভীন মিতু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, গোলাম কুদ্দুস,চিত্রপরিচালক হাবিবুল ইসলাম হাবিব।

শরীয়তপুর জেলা তাঁতী লীগের সভাপতি, মামুন হোসেন সানি,
ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক, শ্রাবণী ইসলাম, রোকেয়া হল সংসদের এজিএস, ফাল্গুনী দাস তন্বী সহ অনেক ব্যাক্তিবর্গ।

মানববন্ধন শেষে শাহবাগ থেকে টিএসসি রাজু ভাস্কর্য চত্ত্বর হয়ে জাতীয় শহীদ মিনারে অবস্থান করে বিক্ষোভ প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও পদযাত্রার সমাপ্তি ঘোষনা করা হয়।

Please follow and like us: