যশোরে আটদিন ব্যাপি বই মেলার উদ্বোধন : প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য

একাত্তর ডেস্ক  : যশোরে আটদিন ব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার শহরের টাউন হল ময়দানে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বইমেলা উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি। তিনি বলেন, বইমেলা নতুন প্রজন্মকে একুশের চেতনায় সমৃদ্ধ করবে। একুশ মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধুর মার্চের সূর্যমুখী ভাষণ একই চেতনায় বহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী প্রমুখ।
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য আরো বলেন, পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার জন্য জ্ঞানচর্চার কোন বিকল্প নেই। জ্ঞানচর্চার জন্য বই অন্যতম উপকরণ। প্রযুক্তিগত সব উৎকর্ষ উন্নয়ন ক্রমশ বইপড়া, বইপ্রকাশ ও বইমেলা দেশব্যাপী বিস্তৃত হচ্ছে।
যশোর ইন্সটিটিউট, সরকারি গণগ্রন্থাগার, অন্যধারা প্রকাশনী, হাসান বুক ডিপো, মোর্শেদা বুক হাউজ, গ্রন্থ কুটির, যশোর বুক সাপ্লাই, জনতা লাইব্রেরিসহ ৩০টি স্টল বইমেলায় অংশ নেয়। বইমেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত বইমেলা চলবে।

এর আগে একই মাঠে এসএমই ফাউন্ডেশনের উদ্ভোদন করেন  স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

Please follow and like us: