যশোরে বৃদ্ধাশ্রমের অর্ধশত ‘মা’কে বিবেক এর ঈদ উপহার

http://www.71news24.com/2019/03/18/1128

 

নিজস্ব প্রতিবেদক: বিবেক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের সমসপুর তীরেরহটে “ওল্ড কেয়ার হোম”বৃদ্ধাশ্রমের  অর্ধশত মা কে শাড়ী, সেমাই, চিনি, সাবান, মশলা, তেল, দুধ সহ বিভিন্ন ঈদ সামগ্রী বিতরণ করেছেন৷

 

এর আগে আলোচনা সভার আয়োজন করেন সংগঠেনর নেতৃবৃন্দ। সংগঠনটির সভাপতি জিএম ওবায়দুল ইসলাম অভির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাহ্উদ্দীন সাগরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ও সেচ্ছাসেবী সংগঠন বিবেক এর উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ ইকবাল কবির জাহিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন শিশু নিলয় ফাউন্ডেশনের উপ পরিচালক ও বিবেক সেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা মোঃ আব্দুল আলিম, ওল্ড কেয়ার হোমের সভাপতি জোৎস্না মুখার্জি ও বিবেক সেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা মোঃ কামাল হোসেন ও আমন্ত্রিত অতিথি ছিলেন ফারহানা আক্তার পলি।

এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিবেক সেচ্ছাসেবী সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও কোষাধ্যক্ষ এম এইচ উজ্জ্বল, সহ-সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান শিমুল, দপ্তর সম্পাদক এ্যান্টনি দাস অপু, ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক নাজমুস্ সানি, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আসিফ সেতু, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ইসতিয়াক রবিন, ক্রীড়া সম্পাদক মনিরুল ইসলাম শোভন,  নির্বাহী সদস্য সৈয়দ মাসুম হোসেন, আশিকুর রহমান টনি, তরিকুল ইসলাম, সেলিম হোসেন, আমিরুল ইসলাম  প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা.ইকবাল কবির জাহিদ বলেন, ভালবাসার টানে তিনি ছুঁটে এসেছেন মায়েদের কাছে। এরকম অসহায় মায়েদের সাথে ঈদের খুশি ভাগাভাগি করে নিতেই  বিবেক সেচ্ছাসেবী সংগঠনের সাথে এসেছেন৷ এটি একটি স্বর্গীয় অনুভূতি। বিশেষ করে একটু মানষিক শান্তির জন্য বিবেক সেচ্ছাসেবী সংগঠনের সাথী হয়েছি। এসময় বৃদ্ধাশ্রমের সকল মা কে যবিপ্রবি থেকে বিনামূল্যে ফিজিওথেরাপি দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন তিনি।

 

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ আলিম হোসেন বলেন বিবেক সেচ্ছাসেবী সংগঠনের পাশে সব সময় থাকবেন। বৃদ্ধ মায়েদের পাশে পেয়ে তিনি ধন্য বলে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন৷  একই সাথে বৃদ্ধাশ্রমে যেন কোন মা কে আসতে না হয় সে ব্যাপারে করণীয় নির্ধারণে বিবেক সদস্যদের সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

 

আলোচনা অনুষ্ঠান শেষে বৃদ্ধাশ্রমের মায়েদের সাথে বাহারি ফলমূল ভিন্ন ভিন্ন স্বাদের খাবার নিয়ে ইফতার পার্টির আয়োজন করেন বিবেক সদস্যবৃন্দ৷

Please follow and like us: