জাতীয় ক্রীড়া পুরষ্কার পেতে যাচ্ছে কাজী নাবিল আহমেদ এম পি

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ,ঢাকা অফিস :

ক্রীড়াঙ্গনে কাজের স্বীকৃতি হিসেবে ক্রীড়া মন্ত্রণালয় থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া হয়। প্রতি বছর সেরা খেলোয়াড় ও সংগঠক এই সম্মাননা পেয়ে থাকেন। অন্যতম সেরা সংগঠক হিসেবে ২০১৯ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার পেতে যাচ্ছেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক কাজী নাবিল আহমেদ। আজ (মঙ্গলবার) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেছেন।

 

এবার ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত ৮৫ জন খেলোয়াড় ও সংগঠককে একসঙ্গে ক্রীড়া পুরস্কার দেওয়া হবে। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্ল্যাটফর্মে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করবেন।

ক্রীড়াঙ্গনে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ সেরা সংগঠকের পুরস্কার পাচ্ছেন কাজী নাবিল আহমেদ । এই অর্জনে ভীষণ আনন্দিত তিনি। সাংবাদিকদের কাছে কাজী নাবিল আহমেদ সেই অনুভূতি প্রকাশ করেছেন এভাবে, ‘আমি অত্যন্ত আনন্দিত। সরকারের কাছে কৃতজ্ঞও এই পুরস্কারের জন্য। আমি অনেক দিন ধরে ক্রীড়াঙ্গনে তথা ফুটবলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। এই পুরস্কার আমাকে আরও বেশি উদ্দীপনা দেবে ক্রীড়াঙ্গনে ভালো কাজ করে যাওয়ার জন্য।’

 

কাজী নাবিল আহমেদ এমপি প্রায় দুই যুগ হলো ক্রীড়াঙ্গনে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন। ২০০০ সালে আবাহনী লিমিটেডের পরিচালক হয়েছেন। ২০০৪ সাল থেকে ঐতিহ্যবাহী ক্লাবটির ফুটবল কমিটিতে আছেন। এছাড়া ক্লাবটির ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জও তিনি।

 

ক্লাবের গণ্ডি পেরিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সহ-সভাপতির পদে বসেছেন চতুর্থ মেয়াদে। সবশেষ বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে প্রথমবারের মতো সহ-সভাপতিও নির্বাচিত হয়েছেন।

 

জাতীয় ক্রীড়া পুরস্কার জন্য মনোনীত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কাজী নাবিল আহমেদ এমপি ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই পুরস্কার আমাকে সামনের দিকে আরও ভালো কাজ করতে অনুপ্রেরণা জোগাবে। আমার ক্লাব আবাহনী লিমিটেডের সব কর্মকর্তা ও সমর্থকের কাছেও কৃতজ্ঞ।’

অনলাইন নিউজ পোর্টাল একাত্তর নিউজ ২৪ডটকম এর পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।