যশোর সদরের বসুন্দিয়ায় ঈমাম পরিষদের বিক্ষোভ মিছিল

http://www.71news24.com/2019/03/18/1128

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে যশোরের বসুন্দিয়ার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈমাম পরিষদ বসুন্দিয়া ইউনিয়ন শাখা।

আজ মঙ্গল বার (১৪ জুন ২০২২) বাদ আছর বসুন্দিয়া মোড় কেন্দ্রীয় মসজিদ সহ ইউনিয়নের বিভিন্ন মসজিদের ধর্মপ্রাণ মুসুল্লিরা ভারতের বিজেপি নেতা নিপুণ শর্মা ও জিন্দাল এর ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করে সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে কর্মসূচি শেষ করেন।

 

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

 

কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়ই মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।

 

বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। এছাড়াও বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

 

বসুন্দিয়া ইউনিয়ন ঈমাম পরিষদের সভাপতি হাফেজ মোঃ আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও আলোচনায় বক্তব্য রাখেন বসুন্দিয়া ইউনিয়ন ঈমাম পরিষদের সাধারন সম্পাদক মাওলানা শাহ আলম, বসুন্দিয়া মোড় কেন্দ্রীয় মসজিদের ঈমাম মাওলানা আব্দুর রশিদ, সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন  মাওলানা রফিকুল ইসলাম খান প্রমূখ।