আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ যশোর অফিসঃ

যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। যশোর ঈদগাহ ময়দানের এই সম্মেলনকে ঘিরে যশোরে উৎসবের আমেজ বিরাজ করছে। শহরের মোড়ে মোড়ে তৈরি করা হয়েছে প্রয়াত নেতাদের নামে তোরণ। দুটি ইউনিটে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জানা যায়, দীর্ঘ ১৬ বছর পর যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ১২ জন প্রার্থী হয়েছেন। ইতিমধ্যে তারা ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছেন। দু’টি ইউনিটেই জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন ও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ যৌথভাবে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৃথকভাবে প্যানেল ঘোষণা করে প্রার্থী।

 

এছাড়া স্বতন্ত্রভাবেও অনেকে প্রার্থী হয়েছে। সদরে মিলন-নাবিল প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু ও সাধারণ সম্পাদক পদে লেবুতলা ইউনিয়নের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন। শাহীন চাকলাদারের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে বর্তমান সভাপতি মোহিত কুমার নাথ ও সাধারণ সম্পাদক বর্তমান সাংগঠনিক সম্পাদক শাহারুল ইসলাম। এছাড়া সভাপতি জেলা কৃষক লীগের সহ-সভাপতি শেখ আব্দুল মতলেব বাবু এবং সাধারণ সম্পাদক পদে সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য আবু তালেব প্রার্থী হয়েছেন। তবে, মিলন-নাবিল ও শাহীন প্যানেলের প্রার্থীরাই প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন। আর শহর আওয়ামী লীগে মিলন-নাবিল প্যানেল থেকে সভাপতি কামাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সম্পাদক ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা লুৎফুর কবীর বিজু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শাহীন প্যানেল থেকে সভাপতি পদে জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সভাপতি পদে শহর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহবায়ক রাষ্ট্রীয় স্বর্ণপদক প্রাপ্ত আলহাজ ফিরোজ খান, সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক আজহার হোসেন স্বপনও প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, এই দুই ইউনিটের সম্মেলনকে সামনে রেখে যশোরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বইছে। যশোর শহর ঘুরে দেখা গেছে, দড়াটানা, চৌরাস্তা, চারখাম্বা, মণিহার, আরএন রোড, জজ কোর্ট মোড়সহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের সাবেক নেতাদের নামে তোরণ তৈরি করা হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জ্বলছে লাল-নিল বিজলী বাতি।

Please follow and like us: